Top

যশোর পৌর নির্বাচনের সরঞ্জাম কেন্দ্রে পৌছেছে

৩০ মার্চ, ২০২১ ৪:৪১ অপরাহ্ণ
যশোর পৌর নির্বাচনের সরঞ্জাম কেন্দ্রে পৌছেছে
যশোর প্রতিনিধি :

যশোর পৌরসভা নির্বাচন উপলক্ষে কেন্দ্রে পৌছে গেছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) নির্বাচনী সরঞ্জাম।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুর ১২ টার পর যশোর পৌর কমিউনিটি সেন্টার থেকে এসব সরঞ্জাম হস্তান্তর করে জেলা নির্বাচন অফিস।

প্রিজাইডিং অফিসারসহ নির্বাচনী কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বুঝে নিয়ে কেন্দ্রের উদ্দেশ্যে চলে যান।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার হুমায়ুন কবীর বলেন, আগামীকাল বুধবার যশোর পৌরসভার ৫৫ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এই লক্ষ্যে ৪৭৯ টি ইভিএমসহ অন্যান্য নির্বাচনী সামগ্রী কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে।

এছাড়া যান্ত্রিক ক্রটির বিষয়টি বিবেচনায় রেখে প্রতিটি কেন্দ্রের জন্য  অতিরিক্ত আরো ৫০ শতাংশ ইভিএম সরবরাহ করা হয়েছে। তিনি আরো বলেন, এ নির্বাচনে এক হাজার ৪৫০ জন নির্বাচনী কর্মকর্তা দায়িত্ব পালন করবে। এছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন করতে আইন শৃঙ্খলা বাহিনীর এক হাজার ২০০ সদস্য কাজ করবেন।

যশোর পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ, বিএনপি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের তিন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেন। তবে বিএনপি প্রার্থী মারুফুল ইসলাম মারুফ ইতিমধ্যে ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে দাড়িয়েছেন।

এছাড়া সাধারণ কাউন্সিলর পদে ৪৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দিতা করছেন। পৌরসভার এক লাখ ৪৬ হাজার ৫৯২ জন ভোটার প্রথমবারের মতো ইভিএমএ ভোট প্রদানের মাধ্যমে জনপ্রতিনিধি নির্বাচন করতে পারবেন।

শেয়ার