Top

ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই

৩১ মার্চ, ২০২১ ৭:০৮ অপরাহ্ণ
ভাষাসৈনিক আবুল হোসেন আর নেই

ভাষাসৈনিক আবুল হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (৩১ মার্চ) বিকেল সোয়া ৪টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রামেক হাসপাতাল পুলিশ বক্সের ইনচার্জ এএসআই রুহুল আমীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, অচেতন অবস্থায় ভাষাসৈনিক আবুল হোসেনকে হাসপাতালে আনা হয়। এ সময় জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বিকেল সাড়ে ৪টার দিকে হাসপতাল থেকে তার মরদেহ নিয়ে গেছেন স্বজনরা।

রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস বলেন, ভাষাসৈনিক আবুল হোসেন নগরীর বারিন্দ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে রামেক হাসপাতালে পাঠানো হয়। দীর্ঘদিন ধরেই নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন ভাষাসৈনিক আবুল হোসেন।

এদিকে ভাষাসৈনিক আবুল হোসেনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন রাজশাহী সিটি করপোরশেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। এক শোকবার্তায় মেয়র মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন। একই সঙ্গে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেন, ১৯৫২ সালের মহান ভাষা আন্দোলনে আবুল হোসেন যে অবদান রেখেছেন, জাতি তা চিরকাল গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ রাখবে।

শেয়ার