Top

করোনা সচেতনতায় মাগুরা জেলা প্রশাসনের মাস্ক বিতরণ ও গণপ্রচার অভিযান

০১ এপ্রিল, ২০২১ ৪:৫৩ অপরাহ্ণ
করোনা সচেতনতায় মাগুরা জেলা প্রশাসনের মাস্ক বিতরণ ও গণপ্রচার অভিযান
মাগুরা প্রতিনিধি :

মাগুরা জেলায় করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধ ও নির্মুলের জন্য গণসচেতনতা সৃষ্টিতে জেলা প্রশাসক বৃহস্পতিবার (১ এপ্রিল) থেকে শহরে মোবাইল কোর্ট, মাস্ক বিতরণ ও গণপ্রচার অভিযান শুরু করেছে।

মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় মাগুরা অতিরিক্ত পুলিশ সুপার, মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু ও বিভিন্ন কর্মকর্তাবৃন্দ শহরের বিভিন্ন সড়কে যানবাহনের যাত্রীদের মাঝে মাস্ক বিতরণ ও গণসচেতনতা মূলক কর্মকান্ড পরিচালনা করেন।

আজ থেকে প্রতিদিন জেলার প্রতিটি গ্রাম ও রাস্তা-ঘাটে প্রকাশ্যে মাইকিং ও প্রচার কার্যক্রম অব্যাহত থাকবে। রাস্তায় বের হওয়ার পূর্বে মুখে মাক্স পরিধান,সামাজিক দূরত্ব বজায় রাখা, বিনা কারণে প্রকাশ্যে রাস্তাঘাটে জটলা, আড্ডা না দেওয়া, নিজের ঘরে অবস্থান করা, বাইরে থেকে ঘরে ফিরে স্যানিটাইজার ব্যাবহার বা সাবান দিয়ে হাত ধোয়াসহ স্বাস্থসম্মতভাবে চলাফেরা করতে জনগণকে অবহিত করতে নিয়মিত মাইকিং করা হচ্ছে।

সরকারের এই আদেশ ও আইন অমান্যকারিদের মোবাইল কোর্টের মাধ্যমে শাস্তি দেওয়া হবে। জেলার বিভিন্ন উপজেলা সড়কে, বাজারে ও শহরে প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালিত হচ্ছে।

শেয়ার