Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ অব্যাহত

০৯ এপ্রিল, ২০২১ ৩:৫৩ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মাণ অব্যাহত
লক্ষীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুর টুমচর ইউনিয়ন পূর্ব কালিরচর গ্রামের একটি জমিতে আদালতের ১৪৪ ধারা নিষেধাজ্ঞা অমান্য করে দালানঘরের নির্মাণ কাজ অব্যাহত রাখার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ ও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, টুমচর গ্রামের মো:আলী আক্কাস গংদের মো:শাহ আলম গংদের ওয়ারিশি সম্পক্তি নিয়ে দীর্ঘ দিন দন্ড-সংঘাত চলে আসছে।

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচর ইউনিয়ন পূর্ব কালিরচর গ্রামের ১০৪ নং মৌজার ৭১২ থেকে ৭৩১ পাঁচ দাগে ১২ শতক ভুমি যাহার খতিয়ান নং ১৯৩৩। মৃত হাজী আবদুর রবের মেজো ছেলেকে ১২ শতক ভুমি, ছোট ছেলে শাহ আলমকে সাড়ে ৬ শতক ভুমি সাব কবলা করে দেন।স্থানীয় প্রভাবশালীদের নিয়ে শাহ আলম গংরা আলী আক্কাস গংদের ভোগ দখলের ৩ শতক ভুমি জোর পূর্বক স্থানীয় প্রভাব শালীদের নিয়ে
বাড়ির নির্মাণ কাজ শুরু করে।

জানা যায়, আলী আক্কাস গত ২৯ মার্চ বিতকির্ত ওই অংশে(পশ্চিম পাশ) নির্মাণ কাজের স্থগিতাদেশ চেয়ে লক্ষ্মীপুর আদালতে মামলা দায়ের করেন। মিস মামলা নম্বর- ৩০৯/২০২১, ধারা ১৪৪। আদালত ওই জমির স্থিতিবস্থা বজায় রাখতে ও শান্তি শৃঙ্খলা বজায় রাখতে লক্ষ্মীপুর সদর থানা পুলিশকে নির্দেশ দেয়।

কিন্তু শুক্রবার (৯ এপ্রিল) সকালে শাহ আলম,শানু,শাহাব উদ্দিনের পক্ষের লোকজন ওই বিরোধপূর্ণ জমিতে পুনরায় বাড়ি নির্মাণের কাজ শুরু করে বলে অভিযোগ।

প্রবাসী শাহ আলম বলেন, আমি আমার অংশের সাড়ে ৬ শতক জমিতে বেশ আগে থেকেই কাজ করছি। কিন্তু দলিলে কে কোন পার্শ্বের জমি ভোগদখল করবে তা উল্লেখ নাই।

শুক্রবার মো: শাহআলম ও তার আত্মীয় অভিযোগ করেন, নির্মাণ কাজ করবার সময় পুলিশকে খবর দিলে আদালতে দায়েরকৃত মামলার তদন্ত কর্মকর্তা লক্ষ্মীপুর সদর থানার এসআই মো. মহসিন বলেন, আইন ভঙ্গ করলে কাউকেই ছাড় দেয়া হবে না।

শেয়ার