Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

অবশেষে ইবির সামনে মহাসড়কের সংস্কার কাজ শুরু

২৭ এপ্রিল, ২০২১ ৩:১৮ অপরাহ্ণ
অবশেষে ইবির সামনে মহাসড়কের সংস্কার কাজ শুরু
ঝিনাইদহ প্রতিনিধি :

ঝিনাইদহের শেখপাড়ায় হতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) থানা গেট পর্যন্ত আধা কিলোমিটার সড়কের সংস্কার কাজ শুরু হয়েছে। অনুমান করা হয় প্রায় এক যুগের বেশি সময় পর সড়কটি সংস্কার করা হচ্ছে ।

গত বৃহস্পতিবার হতে রাস্তাটির আধা কিলোমিটার সংস্কার কাজ আরাম্ভ করেন ঝিনাইদহ সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

অনেকদিন ধরে সংস্কার না হওয়ায় রাস্তাটি একটি জনদুর্ভোগময় সড়ক হয়ে উঠেছিলো। নিয়মিত বাস-ট্রাকের যান্ত্রিক সমস্যা, বাজারের দিনে জ্যামসহ বিভিন্ন ধরণের সমস্যা সৃষ্টি হতো রাস্তাটি ঘিরে। কুষ্টিয়া-ঝিনাইদহ জেলার জন্য এই সড়কটি বেশ গুরুত্বপূর্ণ। উত্তর বঙ্গ হতে দক্ষিন বঙ্গে প্রবেশের একমাত্র পথ। সংস্কারের অভাবে সড়কটি পরিণত হয়েছিলো মরণফাঁদে। বিভিন্ন গণমাধ্যমে সংবাদ ও প্রতিবেদন প্রকাশ পেলেও বেশ সময় নিয়ে কর্তৃপক্ষ ছিলো চুপ। বার বার আশ্বাস দিলেও কোন কাজে তাদের দেখা মেলেনি ইতিপূর্বে।

বিভিন্ন সূত্রে জানা যায়, এই মহাসড়কে প্রতিদিন গড়ে ১০-১২ হাজার যানবাহন কুষ্টিয়া হতে খুলনা চলাচল করে। যার মধ্যে অন্যতম ঝিনাইদহ শহর, যশোর বেনাপোল, নওয়াপাড়া ও খুলনার শিল্পাঞ্চলসহ অনেক রুটে প্রায় আট হাজার মালবাহী ট্রাক চলাচল করে ।

সারাদিন ও রাত এই রাস্তাটিতে দূরপাল্লার পরিবহন, ট্রাক ও সিএনজি চলাচল করে। এসব যানবাহনসহ ছোট্ট ছোট্ট অটোরিকশা, ভ্যান, লেগুনা ও কৃষকদের মাঠের গাড়ি এই রাস্তা দিয়ে যাতায়েত করে। ফলে শেখপাড়া বাজার হতে ইবি গেট অব্দি প্রায় শতাধিকের বেশি গর্তের সৃষ্টি হয়েছে। অনেক স্থানে স্বাভাবিকের চেয়ে দেড় ফুট পর্যন্তও গর্তের সৃষ্টি হয়েছে।

দীর্ঘসময় বাদে সড়কটি সংস্কার হওয়ায় শেখপাড়া এলাকাবাসীসহ বিশ্ববিদ্যালয়েরর শিক্ষক-শিক্ষার্থীসহ সকলে সন্তোষ প্রকাশ করেছে।

এই বিষয়ে ঝিনাইদহ সওজের নির্বাহী প্রকৌশলী আনোয়ার পারভেজ বলেন, ‘টেন্ডারের কাজ এখন বন্ধ আছে। বিল পাশ হতে পারে সামনের অর্থবছরে, তার জন্য অক্টোবর পর্যন্ত অপেক্ষা করা লাগবে’।

তিনি আরও বলেন, ‘একবছর ভালোভাবে সাপোর্ট দেওয়ার মতো সংস্কার কাজ করা হচ্ছে। ঈদের সামনে কিছুটা জনদূর্ভোগ কমাতে বিভাগীয়ভাবে কাজটি করা হচ্ছে।

শেয়ার