Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ঘরের মাঠে ধরাশায়ী পিএসজি, ইতিহাস গড়ার পথে ম্যানসিটি

২৯ এপ্রিল, ২০২১ ১২:৫৮ অপরাহ্ণ
ঘরের মাঠে ধরাশায়ী পিএসজি, ইতিহাস গড়ার পথে ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নকআউট পর্বে একটি এওয়ে গোলও সবসময় হয়ে থাকে মহামূল্যবান। সেখানে ম্যানচেস্টার প্রতিপক্ষের মাঠে গিয়ে দিয়েছে দুই গোল, ছিনিয়ে নিয়েছে জয়। যার ফলে ইতিহাস গড়ার পথে বেশ খানিকটা এগিয়ে গেছে ইংল্যান্ডের ক্লাবটি।

বুধবার রাতে সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচে প্যারিস সেইন্ট জার্মেইকে তাদেরই মাঠে ২-১ গোলে হারিয়েছে ম্যানচেস্টার সিটি। এবার দ্বিতীয় লেগে নিজেদের ঘরের মাঠে পিএসজিকে রুখে দিতে পারলেই ক্লাবের ইতিহাসে প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠে যাবে তারা।

নিজেদের ঘরের মাঠে হওয়া ম্যাচটিতে প্রথমে গোল করেও জিততে পারেনি পিএসজি। মূলত প্রথমে গোল করাই যেন কাল হয়ে দাঁড়ায় তাদের জন্য। এই এক গোলের সুবাদে রক্ষণাত্মক হয়ে পড়ে তারা। যার ফায়দা নেয় পেপ গার্দিওলার শিষ্যরা, একের পর এক আক্রমণে আদায় করে নেয় জোড়া গোল।

ম্যাচের প্রথমার্ধ মূলত পিএসজির দখলেই ছিল। মাত্র দ্বিতীয় মিনিটে নেইমারের দুর্বল শটের কারণে লিড পায়নি তারা। তবে ১৫ মিনিটের সময় ভুল করেননি মার্কুইনহোস। অ্যাঞ্জেলো ডি মারিয়ার নেয়ার কর্নারে লাফিয়ে ওঠা হেডে জালের ঠিকানা খুঁজে নেন এ ব্রাজিলিয়ান ডিফেন্ডার।

এই এক গোলের লিড দিয়েই ম্যাচ জেতার ছক কষেছিলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। কিন্তু ম্যান সিটির মতো আক্রমণ সর্বস্ব দলের বিপক্ষে তার এ পরিকল্পনা কাজে লাগেনি। প্রথমার্ধে তারা কোনো গোল হজম না করলেও, দ্বিতীয়ার্ধে আর নিজেদের জাল অক্ষত রাখতে পারেনি।

দ্বিতীয়ার্ধে ফিরে সমতাসূচক গোলের জন্য সিটির অপেক্ষা ১৯ মিনিটের। ছোট করে নেয়া কর্নার থেকে বল পেয়েছিলেন কেভিন ডি ব্রুইন। তিনি মূলত ক্রস বাড়ান ডি-বক্সে থাকা সতীর্থদের উদ্দেশ্যে। কিন্তু তার এই ক্রস সবার ওপর দিয়ে গিয়ে এক ড্রপে জড়িয়ে যায় জালে, সিটি ফেরে সমতায়।

এর সাত মিনিট পর সফরকারীদের এগিয়ে দেন রিয়াদ মাহরেজ। তার ফ্রি-কিকে ম্যান সিটি পায় জয়সূচক গোল। পিছিয়ে পড়ার পর পিএসজির বিপদ আরও বাড়ে ম্যাচের ম্যাচের ৭৭ মিনিটের সময় ইদ্রিসা গেয়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়লে। বাকি সময় আর ম্যাচে ফিরতে পারেনি তারা।

বুধবার প্রথম সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে চেলসি। আগামী মঙ্গলবার দ্বিতীয় সেমিফাইনালের দ্বিতীয় লেগ হবে ম্যান সিটির মাঠে। আর প্রথম সেমিফাইনালের দ্বিতীয় লেগ হবে বুধবার, চেলসির মাঠে।

শেয়ার