Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

মুনিয়ার পরিবারকে আইনি সহায়তা দিতে চায় কুমিল্লার আইনজীবীরা

০২ মে, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
মুনিয়ার পরিবারকে আইনি সহায়তা দিতে চায় কুমিল্লার আইনজীবীরা
কুমিল্লা প্রতিনিধি :

মোশারাত জাহান মুনিয়াকে হত্যা করা হয়েছে এমন অভিযোগ এনে হত্যাকারীদের আটক ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে পৃথক তিনটি মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে কুমিল্লায়।

রোববার (২ মে) বেলা ১১ টায় নগরীর ছাতিপট্টি এলাকায় বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কুমিল্লা জেলা শাখার ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের উদ্যোগে প্রথম মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। দেড়শত বীরমুক্তিযোদ্ধা এবং শতাধিক বীরমুক্তিযুদ্ধার সন্তান এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সফিউল আহমেদ বাবুল, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাহজাহান সাজু, বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান। এ সময় আরও বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের যুগ্ম আহবায়ক শাহরিয়ার হুদা রিপনসহ অন্যান্যরা। বেলা ১২ টায় কুমিল্লা আদালত প্রাঙ্গণে মহানগর আইনজীবী কল্যাণ পরিষদের উদ্যোগে আরেকটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় মানববন্ধনে অংশগ্রহণকারী আইনজীবীরা বলেন, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। বসুন্ধরার এমডি আনভীর এই হত্যাকান্ডের সাথে জড়িত।

বক্তব্য রাখেন,কুমিল্লা জেলা বারের সাবেক পাবলিক প্রসিকিউটর এড.মোস্তাফিজুর রহমান লিটন, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, অ্যাড মাসুদ সালাউদ্দিন, অ্যাড .শহীদুল হক স্বপন, নারী নেত্রী অ্যাড.ফাহমিদা জেবিন, অ্যাড.আল রেজা খান রাজু, অ্যাড.মেহজাবিন খান নিশু, অ্যাড.গাজিউল হাসান সোহাগ, অ্যাড.নেয়ামত উল্লাহ প্রমুখ।

এ সময় আইনজীবীরা ঘোষণা দিয়েছেন মুনিয়ার পরিবার চাইলে ফ্রিতে সব রকম আইনি সহযোগিতা করবেন তারা। এ বিষয়ে এডভোকেট মাসুদ সালাউদ্দিনের নেতৃত্বে একটি আইনজীবী পরিষদ গঠন করা হয়েছে।

এ সময় মানববন্ধনে উপস্থিত থেকে বোন হত্যার বিচার চাইলেন নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান।

মানববন্ধনকারীরা তাদের বক্তব্যে বলেন, যদি আনভীররা এখন বেঁচে যায় তাহলে এমন আরো বহু ঘটনা বাড়বে। যারা মুনিয়ার হত্যার সাথে জড়িত তাদেরকে আটক ও তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ নেতা অ্যাড. আনিসুর রহমান মিঠু, নিহত মুনিয়ার বড় বোন নুসরাত জাহান, সমাজতান্ত্রিক ছাত্রফন্টের কুমিল্লার সংগঠক ফারজানা আক্তারসহ অন্যান্যরা।

শেয়ার