Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ঈদ সালামিতে বিকাশের ভিন্ন মাত্রা

০৩ মে, ২০২১ ৭:২৪ অপরাহ্ণ
ঈদ সালামিতে বিকাশের ভিন্ন মাত্রা
নিজস্ব প্রতিবেদক :

মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদ উপলক্ষে সালামির প্রচলন সেই প্রাচীনকাল থেকেই। প্রযুক্তির সহায়তায় সময়ের সঙ্গে তাল মিলিয়ে সেই সালামিতে ভিন্ন মাত্রা যোগ করল বিকাশ।

এবারের ঈদে বিকাশ অ্যাপের মাধ্যমে ডিজিটাল গ্রিটিংস কার্ডের মাধ্যমে সেন্ড মানির সঙ্গে প্রিয়জনকে জানানো যাবে শুভকামনা, অনুভূতি, স্নেহ-ভালবাসার অভিব্যক্তি। গ্রাহক চাইলে গ্রিটিংস কার্ডটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে নিজের বিশেষ মুহূর্তকে আরও স্মরণীয় ও আনন্দময় করে নিতে পারেন।

গ্রিটিংস কার্ডসহ সালামি পাঠাতে চাইলে প্রথমে যেতে হবে বিকাশ অ্যাপে। যে নম্বরে সেন্ড মানি করা হবে তা নির্বাচন করার পরপরই নিচের অংশে ‘আপনার উদ্দেশ্য সিলেক্ট করুন’ ট্যাবটি দেখা যাবে। সেখানে থাকা ঈদ সালামি অথবা ঈদ মোবারক অপশনগুলো থেকে যেকোনো একটি নির্বাচন করা যাবে।

এরপর টাকার অংক লিখে পরের ধাপে গেলে রেফারেন্স অংশের নিচে ‘কার্ডের মেসেজ আপডেট করুন’ ট্যাব দেখা যাবে। গ্রাহক চাইলে বিকাশ অ্যাপে সংযুক্ত ‘ঈদের আনন্দ ঘরে ঘরে, সালামি দিলাম বিকাশ করে’ এবং ‘এই ঈদ আপনার জীবনে নিয়ে আসুক শান্তি ও সমৃদ্ধি। ঈদ মোবারক’ এই মেসেজ দুটির একটি রাখতে পারেন অথবা নিজের পছন্দমত নতুন মেসেজ লিখে দিতে পারেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই মেসেজ লেখার সুযোগ রয়েছে। স্বাক্ষরের অংশে নিজের নাম বা সম্পর্কের পরিচয় যেমন মা, চাচা, মামা, ভাই, বোন ইত্যাদি লিখে দিতে পারবেন। পরের ধাপে বিকাশ পিন দিলেই গ্রিটিংস কার্ডসহ সেন্ড মানি সম্পন্ন হয়ে যাবে।

যে গ্রাহক, ঈদ মোবারক বা ঈদ সালামি গ্রিটিংস কার্ডসহ পাবেন, তিনি তার ডিভাইসের নোটিফিকেশনে একটি গিফট বক্স দেখতে পাবেন। বক্সে ক্লিক করে বিকাশ অ্যাপে ঢুকলেই উপহারের পরিমাণ এবং মেসেজ দেখতে পাবেন। তিনি চাইলে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে কার্ডটি শেয়ার করতে পারবেন, যেখানে টাকার অংক দেখা যাবে না। তবে মেসেজটি দেখা যাবে।

শেয়ার