Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

জরিমানা ও মুচলেকা দিলেন হাটের ইজারাদার

১০ মে, ২০২১ ৩:১৫ অপরাহ্ণ
জরিমানা ও মুচলেকা দিলেন হাটের ইজারাদার
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নেকমরদ পশুরহাটে অতিরিক্ত টোল আদায়ের দায়ে ইজারাদারকে ভ্রাম্যমাণ আদালতে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার হাটে আসা শতাধিক গরু ছাগল ক্রেতার কাছ থেকে অতিরিক্ত টোল আদায় করা হয়েছিল। ভ্রাম্যমাণ আদালত হাট কর্তৃপক্ষের কাছ থেকে টাকা নিয়ে অতিরিক্ত টাকা তাদেরকে ফেরত দেন।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা।

এ দিন হাটের ইজারাদার মোমিন গরু প্রতি ২৩০ টার স্থলে ৩২০ টাকা ও ছাগল প্রতি ৯০ টাকার স্থলে ১২০ টাকা টোল আদায় করছিলেন। ভ্রাম্যমাণ আদালত হাটে গিয়ে ইজারাদারকে এ জরিমানা করেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট প্রীতম সাহা বলেন, সরকারি বিধি মোতাবেক নির্ধারিত টাকার অতিরিক্ত টোল আদায়ের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে হাট ইজারাদারকে জরিমানা করা হয়েছে এবং পরবর্তী হাটে আর অতিরিক্ত টোল আদায় করবেননা বলে হাট ইজরাদারের কাছে লিখিত মুচলেকা নেওয়া হয়েছে।

আগের দিন অনুরূপভাবে রাণীশংকৈল উপজেলার ঐতিহ্যবাহী কাতিহারহাটে অতিরিক্ত আদায়কৃত টোলের টাকা উপস্থিত ক্রেতাদের মাঝে ফেরত দেওয়া হয়েছে এবং ইজারাদারকে দুই হাজার টাকা অর্থদণ্ড করে এবারের মত হাট ইজারদারকে সতর্ক করা হয়েছে, বলে জানান তিনি।

 

 

শেয়ার