Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

রংপুরে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার

১০ মে, ২০২১ ৩:৪৫ অপরাহ্ণ
রংপুরে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য গ্রেফতার
রংপুর প্রতিনিধি :

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য আবু বক্কর সাকিবকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩ রংপুর ক্যাম্পের সদস্যরা। এসময় তার কাজ থেকে মোবাইল ফোন, সিম, বিভিন্ন উগ্রবাদী বই সশস্ত্র প্রশিক্ষণের ম্যানুয়াল, জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়।

রোববার দুপুরে ঢাকার বাবুবাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে রংপুরে নিয়ে আসা হয়। গ্রেফতাকৃত আবু বক্করের বাড়ি চাঁদপুর বলে জানায় ব্যাব।

সোমবার দুপুরে সাংবাদিকদের কাছে পাঠানো র‌্যাব-১৩ মিডিয়া অফিসার সামুয়েল সাংমা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,আবুবক্কর দীর্ঘদিন ধরে ফেসবুক এবং টেলিগ্রামের মাধ্যমে জিহাদি ও উগ্র জঙ্গিবাদী বিষয় প্রচার প্রচারনার পাশাপাশি নাশকতামূলক জঙ্গি কার্যক্রম পরিচালনা করে আসছিল।

অনলাইন ভিত্তিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টেলিগ্রামসহ বিভিন্ন অ্যাপ ব্যবহার করে তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধ ও জঙ্গি ভাবধারার প্রচার করত বলে জানা যায়। সে আনসার আল ইসলাম এর সক্রিয় সদস্য এবং আসন্ন ঈদকে সামনে রেখে সরকারের ভাবমূর্তি বিনষ্টে নাশকতামূলক পরিকল্পনায় লিপ্ত ছিল।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার নিকট হতে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া যায়। গ্রেফতারকৃতের কাছ থেকে ও জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, বিভিন্ন উগ্রবাদী বই সশস্ত্র প্রশিক্ষণের ম্যানুয়াল, জঙ্গী কার্যক্রমে জড়িত অন্যান্য ব্যক্তিদের সাথে যোগাযোগ এর স্ক্রীনশট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়েছে যা অন্যান্য পলাতক জঙ্গিদের শনাক্তকরণে সহায়ক হবে।

শেয়ার