Top
সর্বশেষ

মিতু হত্যা: ওয়াসিম ও আনোয়ারকে গ্রেফতার দেখানোর অনুমতি

১৬ মে, ২০২১ ৭:২৮ অপরাহ্ণ
মিতু হত্যা: ওয়াসিম ও আনোয়ারকে গ্রেফতার দেখানোর অনুমতি

চট্টগ্রামের আলোচিত মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় দায়ের হওয়া নতুন মামলায় কারাগারে থাকা মোতালেব মিয়া ওরফে ওয়াসিম এবং আনোয়ার হোসেনকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (১৬ মে) চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারোয়ার জাহান তাদের গ্রেফতার দেখানোর জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অনুমতি দেন। বিষয়টি নিশ্চিত করেছেন পিবিআই চট্টগ্রাম মেট্রোর পুলিশ সুপার নাইমা সুলতানা।

এর আগে দুজনকে মিতুর বাবা মোশাররফ হোসেনের দায়ের করা মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

পিবিআই সূত্রে জানা গেছে, ওয়াসিম এবং আনোয়ার মিতু হত্যার ঘটনায় বাবুল আক্তারের দায়ের করা মামলায় আগে থেকেই কারাগারে আছেন। যে মামলা ইতোমধ্যে চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নিষ্পত্তি করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় দায়ের হওয়া নতুন মামলায় বাবুল আক্তারসহ ৪ জনকে গ্রেফতার করা হলো। চারজনই নতুন মামলার এজাহারভুক্ত আসামি। গ্রেফতার দেখানো ওয়াসিম ও আনোয়ারকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলে পিবিআই সূত্রে জানা গেছে।

২০১৬ সালের ৫ জুন ছেলেকে স্কুলে পৌঁছে দিতে বের হওয়ার পর চট্টগ্রাম নগরীর জিইসি এলাকায় খুন হন মাহমুদা খানম মিতু। ঘটনার পরপরই তৎকালীন এসপি বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন। এরপর ভিডিও ফুটেজ দেখে কয়েকজনকে গ্রেফতার করা হয়। শুরু থেকে চট্টগ্রাম পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটির তদন্ত করে।

পরে ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলাটির তদন্তের দায়িত্ব দেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই)। চলতি মাসের প্রথমদিকে বাবুল আক্তারের ব্যবসায়িক পার্টনার সাইফুল ও মামুন নামের দুইজন আদালতে জবানবন্দিতে জানান, বাবুল আক্তার স্ত্রীকে হত্যার জন্য মামলার আসামিদের তিন লাখ টাকা দেন। এরপর ১১ মে বাবুল আক্তারকে পিবিআই চট্টগ্রামে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে মিতু হত্যার ঘটনায় তাকে পিবিআই হেফাজতে নেওয়া হয়।

এরপর পরকীয়ার জের ধরে মিতুকে হত্যার অভিযোগে বাবুল আক্তারসহ আটজনের বিরুদ্ধে ১২ মে পাঁচলাইশ থানায় মামলা করেন মিতুর বাবা মোশাররফ হোসেন। সেই মামলায় গ্রেফতার দেখিয়ে সেদিনই বাবুলকে আদালতে তোলা হলে বিচারক তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠান। বর্তমানে বাবুল আক্তারকে জিজ্ঞাসাবাদ করছে পিবিআই।

রোববার (১৬ মে) গ্রেফতার দেখানো দুই আসামি ওয়াসিম ও আনোয়ার প্রায় পাঁচ বছর ধরে কারাগারে আছেন। মিতু হত্যার পর ২০১৬ সালের ২৬ জুন আনোয়ার ও ওয়াসিমকে গ্রেফতার করেছিল পুলিশ।

শেয়ার