Top
সর্বশেষ

মানিকগঞ্জে ৫০% এর বেশি ভর্তুকি দিয়ে কৃষককে কৃষিযন্ত্রের চাবি হস্তান্তর

১৮ মে, ২০২১ ৬:৪৭ অপরাহ্ণ
মানিকগঞ্জে ৫০% এর বেশি ভর্তুকি দিয়ে কৃষককে কৃষিযন্ত্রের চাবি হস্তান্তর
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জ সদর উপজেলায় দুই’জন কৃষককে সরকারের পক্ষ থেকে অর্ধেকেরও বেশি ভর্তুকি দিয়ে ধান কাটার মেশিন কম্বাইন হারভেস্টার বিতরণ করেছে জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর।

মঙ্গলবার বিকেলে ২০২০/২১ অর্থ বছরের সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রীকরণের আওতায় এসকল কম্বাইন হারভেস্টার গুলো বিতরণের আয়োজন করে সদর উপজেলা পরিষদ ও জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সদর উপজেলা কৃষি অফিসার আফতাব উদ্দিন মাহমুদ এর সভাপতিত্বে কৃষকদের হাতে কম্বাইন হারভেস্টারের চাবি তুলে দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ শাহজাহান আলী বিশ্বাস।

নতুন করে দুইটি আধুনিক কম্বাইন হারভেস্টার নিয়ে সদরে পনেরোটি এবং জেলায় মোট ৭৮টি ধান কাটার মেশিন যুক্ত হলো। উল্লেখ এই মেশিন দ্বারা কৃষক অতি স্বল্প সময়ের মধ্যেই ধান কাটা থেকে শুরু করে অটো পদ্ধতিতে ফসল বস্তায় ভর্তি করতে পারবেন। এছাড়াও এক একটি কম্বাইন হারভেস্টার মেশিনের বাজার মুল্য একত্রিশ লক্ষ টাকা হলেও কৃষক সরকারের নিকট হতে মাত্র চৌদ্দ লক্ষ টাকায় এই মেশিনটি ক্রয় করতে পারছেন। যা মেশিনের মোট মুল্যের অর্ধেকেরও কম। বাকি অর্থ সরকারের পক্ষ থেকে বহন করা হচ্ছে।

এসময় বক্তব্য রাখেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক মোঃ শাহজাহান আলী বিশ্বাস।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মোঃ ইমরান আহমেদ, জেলা ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারী বৃন্দ।

শেয়ার