Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ফিলিস্তিনের পতাকা নিয়ে পুরো মাঠ ঘুরে বেড়ালেন ফরাসি ও আইভরি কোস্ট তারকারা

১৯ মে, ২০২১ ১২:৩১ অপরাহ্ণ
ফিলিস্তিনের পতাকা নিয়ে পুরো মাঠ ঘুরে বেড়ালেন ফরাসি ও আইভরি কোস্ট তারকারা

ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলার প্রতিবাদ চলছে বিশ্বজুড়েই। ক্রীড়াঙ্গনও তার ব্যতিক্রম নয়। বিশেষ করে ইংলিশ প্রিমিয়ার লিগে একে একে সরব হচ্ছেন মুসলিম ফুটবলাররা। এবার তাতে যোগ দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার পল পগবা ও আমাদ দিয়ালো।

গতকাল ফুলহামের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ম্যানইউ। ম্যাচ শেষ হওয়ার পর এক ম্যানইউ ভক্তের কাছ থেকে ফিলিস্তিনের পতাকা হাতে তুলে নেন পগবা। চলমান হামলায় দেশটির পক্ষে নিজেদের অবস্থান জানাতেই ওল্ড ট্র্যাফোর্ডে পতাকা নিয়ে পুরো মাঠ ঘুরে বেড়ান ফরাসি তারকা ও আইভরি কোস্টের দিয়ালো।

অবশ্য পগবা এমন দিনটিকেই বেছে নিয়েছিলেন যেদিন মাঠে উপস্থিত ছিলেন ১০ হাজার দর্শক। করোনা বিধি শিথিল হওয়ায় ওই দিনই প্রথম মাঠে হাজির হতে পেরেছিলেন তারা।

মাঠে এভাবে প্রতিবাদ জানানোয় অনেকেই মনে করছিলেন শাস্তির মুখোমুখি হতে পারেন পগবা। কিন্তু বিধি বলছে, ম্যাচ শেষে এভাবে পতাকা প্রদর্শনে কোনও শাস্তি দেয় না এফএ।

একইভাবে কিছুদিন আগেও ফিলিস্তিনের পতাকা প্রদর্শন করেছিলেন লিস্টার সিটির বাংলাদেশি বংশোদ্ভূত হামজা চৌধুরী ও ওয়েসলি ফোফানা। দুজনেই পতাকা উঁচিয়ে ধরেছিলেন ম্যাচের পর। ফলে তাদের ক্ষেত্রেও শাস্তির বিষয়টি খাটছে না।

শেয়ার