Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত আরও ৩০, মৃত্যু ১

১৯ মে, ২০২১ ৭:২০ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত আরও ৩০, মৃত্যু ১
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে মঙ্গলবার সকাল থেকে বুধবার সকাল পর্যন্ত ২৪ ঘন্টায় ১ শত ৯০ জনের করোনা পরীক্ষা করে ৩০ জন করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৯ জন।

করোনার শুরু থেকে রংপুর বিভাগের ৮ জেলার ১ লাখ ২৯ হাজার ২শ’ ২০ জনের করোনা পরীক্ষা করে ১৮ হাজার ৪শ’ ১১ জন করোনা আক্রান্ত রোগী পাওয়া গেছে। এছাড়া মৃত্যু হয়েছে ৩শ’ ৭০ জনের । সুস্থ হয়েছেন ১৭ হাজার ৪শ’ ৪৯ জন রোগী।

বুধবার বিকেলে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা.আহাদ আলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানা গেছে। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হযেছে, দিনাজপুরে ১৪, রংপুরে ১২, গাইবান্ধায় ৩ এবং কুড়িগ্রাম জেলায় ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। দিনাজপুর জেলায় ৫ হাজার ৫শ’ ৯০ জন আক্রান্ত ও ১শ’ ৩৭ জনের মৃত্যু হয়েছে। রংপুর জেলায় ৪ হাজার ৮শ’ ১১ জন আক্রান্ত ও ৮৭ জনের মৃত্যু হয়েছে, ঠাকুরগাঁও জেলায় ১ হাজার ৬শ’ ৫৩ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু, গাইবান্ধা জেলায় ১ হাজার ৭শ’ ৩৪ জন আক্রান্ত ও ২১ জনের মৃত্যু, নীলফামারী জেলায় ১ হাজার ৫শ’ ৫৫ জন অক্রান্ত ও ৩৫ জনের মৃত্যু, কুড়িগ্রাম জেলায় ১ হাজার ১শ’ ৮২ জন আক্রান্ত ও ১৯ জনের মৃত্যু, লালমনিরহাট জেলায় ১ হাজার ৫৩ জন আক্রান্ত ও ১৩ জনের মৃত্যু, পঞ্চগড় জেলায় ৮শ’ ৩৩ জন  আক্রান্ত এবং ২০ জনের মৃত্যু হয়েছে।

বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, ২৪ ঘন্টায় রংপুর ও দিনাজপুরের করোনা ল্যাবে ১ শত ৯০ জনের করোনা পরীক্ষা করে ৩০ জন করোনায় রোগী সনাক্ত হয়েছেন। দিনাজপুর জেলায় ১ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ৫৯ জন।

রংপুর বিভাগে ১ লাখ ২৯ হাজার ২শ’ ২০ জনের করোনা পরীক্ষা কওে ১৮ হাজার ৪শ’ ১১ জন রোগী পাওয়া গেছে। মৃত্যু হয়েছে এছাড়া ৩শ’ ৭০ জনের । করোনা সন্দেহে বিভাগে গত ২৪ ঘন্টায় ১ শত ৩৬ জন সহ হোম কোয়ারেন্টাইনে ছিলেন ১ লাখ ৫ হাজার ৮শ’ ৩১ জন। একই সময়ে ১ শত ৭ জন সহ ১ লাখ ২ হাজার ৬শ’ ৪৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

শেয়ার