Top
সর্বশেষ

রংপুরে জেএমবি সদস্য গ্রেফতার

২৩ মে, ২০২১ ২:৩৩ অপরাহ্ণ
রংপুরে জেএমবি সদস্য গ্রেফতার

নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামাত-উল-মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) এর সক্রিয় সদস্য রেজাউল ইসলামকে গ্রেফতার করেছে র‌্যাব- ১৩ রংপুর ক্যম্পের সদস্যরা। শনিবার রাতে র‌্যাবের জঙ্গি দমন সেল নগরীতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে রেজাউল ইসলাম জানায় সে রংপুর জেএমবির একজন সক্রিয় সদস্য। র‌্যাব-১৩ মিডিয়া কর্মকর্তা সহকারী পরিচালক এএসপি সামুয়েল সাংমা রবিবার দুপুরে সাংবাদিকদের কাছে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেজাউল বিভিন্ন বেনামী আইডি ব্যবহার করে সংগঠনের তথ্যসহ উগ্র ও জঙ্গিবাদী তথ্যসমূহ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার-প্রচারনা করে থাকে। অনলাইনভিত্তিক বিভিন্ন যোগাযোগ মাধ্যম ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে সে তরুণ ও যুবকদের টার্গেট করে জঙ্গিবাদে উদ্বুদ্ধকরণ ও জঙ্গি ভাবধারা প্রচার করত ।

গ্রেফতারকৃতের কাছ থেকে উগ্রবাদী ও জঙ্গিবাদে প্রচারণার কাজে ব্যবহৃত মোবাইল ফোন, সিম, উগ্রবাদী বিভিন্ন বই, জেএমবি প্রচারনা সংক্রান্ত ফেসবুক এ্যাকাউন্টের স্ক্রিনশট, উগ্রবাদী লেখা সম্বলিত বিভিন্ন লিফলেট এবং চ্যানেলের লিংক উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে রংপুর কোতয়ালী থানায় একটি মামলা হয়েছে।

শেয়ার