Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

তরুণ মেয়েদের পারফেক্ট ভবিষ্যত নিশ্চিতে প্যারাস্যুট অ্যাডভান্সড বেলীফুল

২৪ মে, ২০২১ ৮:২৯ অপরাহ্ণ
তরুণ মেয়েদের পারফেক্ট ভবিষ্যত নিশ্চিতে প্যারাস্যুট অ্যাডভান্সড বেলীফুল
নিজস্ব প্রতিবেদক :

সুবিধাবঞ্চিত মেয়েদের শিক্ষা সহায়তা প্রদানের জন্য আমাল ফাউন্ডেশন-এর সাথে মিলে একটি বিশেষ উদ্যোগ গ্রহণ করেছে ম্যারিকো বাংলাদেশ-এর অন্যতম হেয়ার অয়েল ব্র্যান্ড ‘প্যারাসুট অ্যাডভান্সড বেলীফুল’। এই উদ্যোগটির কার্যক্রম চলবে পুরো মে মাস জুড়ে। একটি বিশেষ ভিডিও ক্লিপ শেয়ার করার পাশাপাশি অনলাইনের মাধ্যমে সুবিধাবঞ্চিত মেয়েদের জন্য আমাল ফাউন্ডেশনের শিক্ষা তহবিলে অনুদান প্রদান করা এই উদ্যোগের মূল লক্ষ্য।

এই ফান্ড রেইজিং উদ্যোগটিতে অংশগ্রহণ করার জন্যে অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস ঐশী অভিনীত এবং বিখ্যাত পরিচালক অমিতাভ রেজা পরিচালিত একটি ভিডিও চিত্র শেয়ার করতে হবে। সুবিধাবঞ্চিত মেয়েদের শিক্ষিত করে তোলার গুরুত্ব নিয়ে সচেতনতামূলক এই ভিডিওটি পাওয়া যাবে প্যারাসুট অ্যাডভান্সড বেলীফুল-এর ফেইসবুক পেইজে – https://www.facebook.com/PABeliphool/ এবং আমাল ফাউন্ডেশন-এর ফেইসবুক পেইজে – : https://www.facebook.com/amalbangladesh/.

এই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবার শেয়ারে ২ টাকা করে অনুদান দিবে প্যারাসুট অ্যাডভান্সড বেলীফুল। অর্থাৎ, ভিডিওটি যত বেশিবার শেয়ার হবে, অনুদানের পরিমাণ হবে তার দ্বিগুণ। এছাড়াও আমাল ফাউন্ডেশন-কে বাড়তি ৩ লক্ষ টাকা অনুদান প্রদান করেছে প্যারাসুট অ্যাডভান্সড বেলীফুল।

প্যারাসুট অ্যাডভান্সড বেলীফুল-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর জান্নাতুল ফেরদৌস ঐশী বলেন, “আমি বিশ্বাস করি যে শিক্ষা একটি মৌলিক মানবাধিকার এবং আর্থ-সামাজিক অবস্থান যার যেমনই হোক না কেন, এই অধিকার প্রতিটি মেয়েরই প্রাপ্য। সুবিধাবঞ্চিত মেয়েদের শিক্ষিত করে তুলতে এবং তাদের উজ্জ্বল ভবিষ্যতের বিকাশের লক্ষ্যে প্যারাসুট অ্যাডভান্সড বেলিফুল-এর এই ক্যাম্পেইনটি থেকে আমরা বুঝতে পারি যে প্রতিটি মেয়েই তাদের স্বপ্নের পারফেক্ট ভবিষ্যত গড়তে সক্ষম।”

আমাল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা এবং পরিচালক ইশরাত করিম ইভ বলেন, “আমাদের লক্ষ্য হলো সকল সুবিধাবঞ্চিত নারী ও শিশুদের জন্য একটি সুস্থ, সুন্দর বাংলাদেশ গড়ে তোলা। শিক্ষা, জরুরী সহায়তা, স্বাস্থ্য এবং নারী ক্ষমতায়ন প্রতিষ্ঠা আমাল ফাউন্ডেশনের মূল উদ্দেশ্য। আমারা আশাবাদী যে, প্যারাস্যুট অ্যাডভান্সড বেলীফুল-এর সাথের এই সংযোগ দেশের সুবিধাবঞ্চিত মেয়েদের শিক্ষিত করে তুলতে এবং নারী ক্ষমতায়নে সচেতনতা গড়ে তুলতে সাহায্য করবে।”

ম্যারিকো বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর আশীষ গোপাল বলেন, “এই ক্যাম্পেইনটির মূল উদ্দেশ্য হলো সকলকে দেখিয়ে দেয়া যে, যার যেমনই আর্থ-সামাজিক অবস্থান থাকুক না কেন, সকলেরই একটি পারফেক্ট ভবিশ্যত গড়ে তোলার অধিকার রয়েছে। নারী ক্ষমতায়নের মাধ্যমে নারীদের তাদের পারফেক্ট ভবিষ্যত গড়ে তুলতে এই ধরণের প্রচেষ্টা চালিয়ে যাবে প্যারাসুট অ্যাডভান্সড বেলিফুল।”

 

শেয়ার