Top

রাজশাহী মেডিকেলে করোনায় একদিনে সর্বোচ্চ ১২ মৃত্যু

৩০ মে, ২০২১ ২:৪২ অপরাহ্ণ
রাজশাহী মেডিকেলে করোনায় একদিনে সর্বোচ্চ ১২ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গে চিকিৎসাধীন আরও ১২ রোগীর মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় হাসপাতালের আইসিইউ ও করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এর মধ্যে আটজন করোনায় সংক্রমিত ছিলেন আর চারজনের করোনার উপসর্গ ছিল।

মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৭ জন, রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন ও নাটোরের ১ জন। রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

এ নিয়ে গত তিনদিনে করোনা ও উপসর্গে ২৮ জনের মৃত্যু হয়েছে। মাত্র চার দিনের ব্যবধানে আবারও মৃত্যু বাড়লো রাজশাহীতে।

উপ-পরিচালক আরও জানান, মৃতরা সবাই রামেক হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃতদের মধ্যে রোববার (৩০ মে) ১২ জন, শনিবার (২৯ মে) ৭ জন ও শুক্রবার (২৮ মে) ৯ জনের মৃত্যু হয়। এর আগে গত ২৪ মে করোনা ও উপসর্গে রামেক হাসপাতালে ১০ জনের মৃত্যু হয়েছিল। ইতিমধ্যে চাঁপাইনবাবগঞ্জে করোনার সামাজিক সংক্রমণ শুরু হয়েছে বলে জানা গেছে।

রাজশাহী মেডিক্যাল কলেজের (রামেক) ভাইরোলজি বিভাগের প্রধান ডা. সাবেরা গুলনাহার জানান, ঈদের পর থেকে ভারতীয় সীমান্তবর্তী চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। সবচেয়ে বেশি সংক্রমণ চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এরপরই রাজশাহীর অবস্থান।

করোনা পরিস্থিতি সম্পর্কে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার শামীম ইয়াজদানীও বলেন, ‘ঈদুল ফিতরের পর থেকেই হাসপাতালে করোনা ও উপসর্গের রোগী বাড়ছে। গত ১৬ মে থেকে ৩০ মে সকাল পর্যন্ত রামেক হাসপাতালে করোনা ও উপসর্গে ৭২ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার