Top

মানিকগঞ্জে দলনেতাসহ ডাকাতদল গ্রেফতার, পুলিশ সুপারের ব্রিফিং

১৩ জুন, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
মানিকগঞ্জে দলনেতাসহ ডাকাতদল গ্রেফতার, পুলিশ সুপারের ব্রিফিং
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জ জেলা পুলিশ চাঞ্চল্যকর তিল্লী ব্রীজ সংলগ্ন সংঘটিত ডাকাতির সাথে জড়িত সব সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে। ছয় দিনের ব্যবধানে দ্বিতীয় বার ডাকাতির ঠিক ছাব্বিশ ঘন্টার মধ্যে এই ডাকাত দলের দলনেতাসহ পুলিশ সুপার রিফাত রহমান শামীম এর নির্দেশনায় পুলিশের বিশেষ দল ঢাকার আশুলিয়া, সাভার ও গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামীরা হলো ডাকাত দলের প্রধান শমসের আলী ওরফে কারুন (কারু), সুরুজ, শাহীন, গুলজার, উজ্জ্বল ও টুটুল। তাদের অধিকাংশের বাড়ীই দেশের উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায়।

রোববার (১৩ জুন) সকাল সাড়ে দশ’টায় পুলিশ সুপার তার নিজ কার্যালয়ের কনফারেন্স রুমে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিং দেয়ার সময় এসব তথ্য প্রদান করেন।

এছাড়াও পুলিশ সুপার আরও জানান, গ্রেফতারকৃত আসামিরা সকলেই সংঘবদ্ধ আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের ৪০টি মোবাইল ফোন, ট্যাব, সোনা ও রুপার অলংকার এবং নগদ অর্থ উদ্ধার করা হয়। যা তারা (ডাকাত দল) সম্প্রতি দুটো ডাকাতির ঘটনায় পথচারীদের নিকট হতে লুন্ঠন করে বলে জানা গেছে। এছাড়াও তাদের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। আসামিরা একে অপরের সাথে কারাগারে পরিচিত হয় এবং সেখান থেকে জামিনে বের হলে পরবর্তীতে ডাকাতির সাথে জড়িয়ে পড়ে।

এরা সাধারণত বিভিন্ন সড়কে গাছ ফেলে প্রাইভেট কার, সিএনজি, ট্রাক, কাভার্টভ্যান ইত্যাদি গাড়ির যাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতি করে।

এর আগে গতকাল শনিবার বিকালে সাটুরিয়ার তিল্লী ব্রীজের দক্ষিণ অঞ্চলে ডাকাত দলকে সাথে নিয়ে পুলিশ এলাকাবাসির উপস্থিতিতে ডাকাতির সময় ব্যবহার করা হয়েছে যে সমস্ত অস্ত্র দিয়ে তা উদ্ধার করা হয়।

এছাড়াও তিনি আরও বলেন গ্রেফডারকৃতরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। সেই সাথে তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ হাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার, সদর সার্কেল ভাস্কর সাহা পিপিএম, সাটুরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ আশরাফুল আলম ও তদন্ত কর্মকর্তা এসআই মোঃ খালেকুজ্জামান ছাড়াও বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধি বৃন্দ।

শেয়ার