Top

ফরিদপুরের তিন পৌরসভায় এক সপ্তাহের লকডাউন

২১ জুন, ২০২১ ২:৩৪ অপরাহ্ণ
ফরিদপুরের তিন পৌরসভায় এক সপ্তাহের লকডাউন
ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুর জেলায় করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় সোমবার (২১ জুন) সকাল থেকে এক সপ্তাহের জন্য বিধিনিষেধ আরোপ করা হয়েছে। রবিবার (২০ জুন) সকালে এক প্রজ্ঞাপনের মাধ্যমে ঘোষণা দেন জেলা প্রশাসক অতুল সরকার। এসময় শুধুমাত্র কাচাঁ বাজার ও ঔষধের দোকান ছাড়া সব কিছুই বন্ধ রয়েছে।

এদিকে সকাল থেকে পৌরসভার মোড়ে মোড়ে পুলিশের তল্লাশি শুরু হয়েছে। সবাইকে উপযুক্ত কারণ ছাড়া শহরে ঢুকতে দেয়া হচ্ছে না। অফিসের গাড়ি ছাড়া অন্য কোন গাড়ি শহরে আসতে ও বের হতে দেয়া হচ্ছে না।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় গত ২৪ ঘন্টায় চারজনের মৃত্যুর ঘটনা ঘটেছে। এর মধ্যে ২জন করোনা পজিটিভ, ২জন সন্দেহজনক মৃত্যু (পরীক্ষার রেজাল্ট হাতে আসেনি) এবং গত ২৪ ঘন্টায় হাসপাতালে আরও ২১জন ভর্তি হয়েছেন। মোট ভর্তি রয়েছে হাসপাতালটিতে ১২৭জন।

ফরিদপুর জেলায় গত এক সপ্তাহে করোনায় আক্রান্ত হয়েছেন ৬শ এর উপরে। আর ১৫ জনের মৃত্যু হয়েছে। করোনার সংক্রমণের হার ও মৃত্যুর সংখ্যা বেড়ে যাওয়ায় জেলা প্রশাসক করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কমিটির জরুরী সভায় বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করা হয়। ফরিদপুর পৌর এলাকা ছাড়াও ভাঙ্গা ও বোয়ালমারী পৌর এলাকায়ও এক সপ্তাহের জন্য লকডাউন ঘোষনা করা হয়।

শেয়ার