Top

শান্তিপূর্ণভাবে হয়েছে ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন

২১ জুন, ২০২১ ৭:৩২ অপরাহ্ণ
শান্তিপূর্ণভাবে হয়েছে ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন

রাজধানীর আগারগাঁওয়ে সোমবার (২১ জুন) বিকেলে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনের (ইসি) সচিব হুমায়ুন কবীর দাবি করেছেন, দু-একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ২০৪টি ইউনিয়ন পরিষদের নির্বাচন শান্তিপূর্ণ হয়েছে। একই দিনে লক্ষ্মীপুর-২ আসনের উপ-নির্বাচন এবং ঝালকাঠি ও সেতাবগঞ্জ পৌরসভা নির্বাচনও শান্তিপূর্ণ হয়েছে

তিনি বলেন, নির্বাচন কমিশন সারা দেশে নির্বাচন পর্যবেক্ষণ করেছে। বিভিন্ন মিডিয়ায় যেসব খবর প্রচারিত হয়েছে, তার ওপর ভিত্তি করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া বরিশালের গৌরনদীতে জাল ভোট দেওয়ার অভিযোগে একজনকে গ্রেপ্তার করাকে কেন্দ্র করে দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আরেক ব‌্যক্তি নিহত হয়েছেন। এদিকে ভোলার চরফ্যাশন উপজেলায় একটি ভোট কেন্দ্রের বাইরে দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়েছেন।

তিনি আরো বলেন, যেসব অভিযোগ আমাদের কাছে এসেছে, আমরা ব্যবস্থা নিয়েছি। আমরা গণমাধ্যমের সংবাদ দেখেও অনেক জায়গায় ব্যবস্থা নিয়েছি। কয়েকটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন শান্তিপূর্ণভাবে হয়েছে। দুই জায়গায় দুজন নিহত হয়েছেন। তবে, কোনো মৃত্যুই কাম্য নয়।

এছাড়া আমরা প্রতিটি কেন্দ্রে যথেষ্ট সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করেছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো ছিল। ভবিষ্যতে যাতে এ ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, কমিশন সে বিষয় পর্যালোচনা করবে।

শেয়ার