Top

কুষ্টিয়া হাসপাতালে এমপি হানিফের অক্সিজেন সিলিন্ডার উপহার

২১ জুন, ২০২১ ৮:৩৫ অপরাহ্ণ
কুষ্টিয়া হাসপাতালে এমপি হানিফের অক্সিজেন সিলিন্ডার উপহার

কুষ্টিয়া জেলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। একদিকে যেমন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে মৃত্যুর লাইন দীর্ঘ হচ্ছে অন্যদিকে বাড়ছে আক্রান্তের সংখ্যা। হাসপাতালে রোগী ভর্তির চাপও বাড়ছে। পরিস্থিতি মোকাবেলায় রীতিমত হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকসহ সংশ্লিষ্টদের। হাসপাতালে অক্সিজেনের সংকট দেখা দিচ্ছে।

এ অবস্থায় আবারও করোনা আক্রান্ত রোগী এবং জেলা স্বাস্থ্য বিভাগের পাশে দাঁড়ালেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি। কুষ্টিয়া-৩ সদর আসনের এই সংসদ সদস্য এবার ব্যক্তিগত উদ্যোগে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে ১শ টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন। তাঁর পক্ষে কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের ট্রেজারার অজয় সুরেকা সোমবার হাসপাতাল কর্তৃপক্ষের হাতে এ সিলিন্ডার তুলে দেন।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা: তাপস কুমার সরকার বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, করোনা রোগীর চাপ বৃদ্ধি পাওয়ায় হাসপাতালে যেন অক্সিজেনের সংকট দেখা না দেয় সেজন্য মাহাবুব উল আলম হানিফ এমপি তাঁর ব্যক্তিগত উদ্যোগে রোববার ৫০ টি এবং সোমবার ৫০ টি দুদফায় ১শ টি অক্সিজেন সিলিন্ডার উপহার দিয়েছেন। মি: সরকার আরো জানান, শুধু অক্সিজেন সিলিন্ডার নয় এর আগে গত বছরের মে-জুন মাসে মাহবুব উল আলম হানিফ এমপি হাসপাতালকে ৩ টি হাই ফ্লো নেজাল কেনোলা মেশিন উপহার দিয়েছিলেন।

তিনি যে সময় কুষ্টিয়া হাসপাতালে তাঁর ব্যক্তিগত উদ্যোগে এই হাই ফ্লো নেজাল কেনোলা মেশিন উপহার দিয়েছিলেন সে সময় খুলনা বিভাগের অনেক সরকারি হাসপাতালে এই মেশিন ছিল না বলেও তিনি মন্তব্য করেন। এ ব্যাপারে জানতে চাওয়া হলে বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেন, কুষ্টিয়া জেলার করোনা পরিস্থিতি মোকাবেলায় তাঁর সহযোগিতা সব সময় অব্যাহত থাকবে। জেলার সার্বিক উন্নয়নসহ যে কোন ধরণের সমস্যা মোকাবেলায় তাঁর দুয়ার উন্মুক্ত। তিনি সকলকে ঐক্যবদ্ধভাবে এই করোনা দুর্যোগ মোকাবেলায় সরকারকে সহযোগিতা করার আহবান জানান।

শেয়ার