Top

রূপগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

২২ জুন, ২০২১ ৩:৩৭ অপরাহ্ণ
রূপগঞ্জে সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জে রূপগঞ্জ উপজেলায় দৈনিক আলোকিত বাংলাদেশ পত্রিকার স্টাফ রিপোর্টার মো. রিয়াজ হোসেনের ওপর অজ্ঞাত সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা রিয়াজ হোসেনের মাথায় ধারালো অস্ত্র দিয়ে প্রচ- আঘাত করে গুরুতর জখম করেছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে তিনি উপজেলার কর্ণগোপের ইউএসবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছেন। গত সোমবার দিবাগত রাত সোয়া ১২টার দিকে কাঞ্চন পৌরসভার খাঁপাড়া এলাকার নিজ বাড়ির সামনে ঘটে এ হামলার ঘটনা। সাংবাদিক রিয়াজ হোসেন খাঁপাড়া এলাকার আক্তার হোসেনের ছেলে।

সহকর্মী দৈনিক মানবজমিনের স্টাফ রিপোর্টার জয়নাল আবেদীন জয় জানান, গত সোমবার রাতে ঢাকায় লুৎফর রহমান মুন্না নামের তাদের এক ছোট ভাইয়ের জন্মদিনের অনুষ্ঠান থেকে রিয়াজ হোসেন ও জয়নাল আবেদীন জয় একটি প্রাইভেটকার যোগে কাঞ্চনের বাড়িতে ফিরছিলেন। রাত প্রায় সোয়া ১২টার দিকে কাঞ্চন বাজারের ডিস অফিসের সামনে বাড়ির কাছাকাছি রিয়াজ হোসেনকে নামিয়ে দিয়ে চলে যান তিনি। এরপর ওই ডিস অফিসের সামনে থেকে নিজ বাড়ি খাঁপাড়ায় যাওয়ার পথে বাড়ির কাছাকাছি পৌঁছালে একদল সন্ত্রাসী রিয়াজ হোসেনের ওপর হামলা চালায়।

তিনি জানান, এসময় সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে মাথায় প্রচন্ডবেগে আঘাত করে। এতে করে মাথার হাড় কেটে যায়। এরপর রিয়াজ হোসেনের চিৎকারে পরিবারসহ আশপাশের লোকজন তাকে উদ্ধার করে সুফী দায়েমুদ্দিন হাসপাতালে ভর্তি করেন। সেখানে রিয়াজের মাথায় ১৮টি সেলাই করে চিকিৎসা দেন চিকিৎসকরা। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় রিয়াজকে পরে ইউএসবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করেন। তবে, এখনও সাংবাদিক রিয়াজ আশঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

তিনি আরো জানান, বেশ কয়েকদিন ধরেই সংবাদ প্রকাশের জের ধরে সন্ত্রাসীরা নানাভাবে হুমকি-ধামকি দিচ্ছিল। আর এ ঘটনা সম্পূর্ণ পরিকল্পিতভাবে ঘটানো হয়েছে। এ ব্যাপারে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পরবর্তী ব্যবস্থা গ্রহন করা হবে।

এদিকে, স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকরা গুরুতর আহত সাংবাদিক রিয়াজ হোসেনের পাশে দাঁড়িয়েছেন। তারা সবাই এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। এছাড়া যেসকল সন্ত্রাসীরা এ ধরনের ন্যাক্কারজক ঘটনা ঘটিয়েছেন, তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানান।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, সাংবাদিক রিয়াজ হোসেনর ওপর হামলাকারীদের চিহ্নিত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

শেয়ার