Top

চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরো ১১১ শনাক্ত

২৩ জুন, ২০২১ ১১:১৮ পূর্বাহ্ণ
চাঁপাইনবাবগঞ্জে করোনায় আরো ১১১ শনাক্ত

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জে গত ২৪ ঘন্টায় আরো ১১১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৬৬৩টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায় বলে জানিয়েছে স্বাস্থ বিভাগ। সংক্রমনের গড় হার ১৬.৫৬ শতাংশ। আর একই সময়ে করোনা ভাইরাসে মৃত্যু হয়েছে ১ জনের।

সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরী জানান, গত ২৪ ঘন্টায় জেলায় আরো ১১১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। ৬৬৩টি নমুনা পরীক্ষা করে এই ফলাফল পাওয়া যায়। মঙ্গলবার রাতে রাজশাহী মেডিক্যাল কলেজ থেকে আসা আরটি পিসিআর ল্যাবের রিপোর্টে বলা হয়েছে, ৯০জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ২৫জন। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড এন্টিজেন টেষ্টে ৫৭২জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৮৬জন। যার সংক্রমনের গড় হার ১৬.৫৬ শতাংশ। স্বাস্থ্য বিভাগের হিসেবে জেলায় এ পর্যন্ত ৩ হাজার ৭৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন ২হাজার ২৯১জন। আর এ পর্যন্ত মৃত্যু হয়েছে ৯৬।

তিনি আরো জানান, বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ১ হাজার ৩৪৯ জন। এরমধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে ৭২জন ও অন্যরা প্রতিষ্ঠানিক ও হোম কোরেন্টাইনে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে করোনা সংক্রমণ প্রতিরোধে জেলায় দ্বিতীয় দফায় এক সপ্তাহের কঠোর বিধিনিষেধের আজ শেষ দিন চলছে। এর মেয়াদ আর বাড়ানো হবে কিনা এ বিষয়ে বিকেলে জেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভা হওয়ার কথা রয়েছে।

শেয়ার