Top
সর্বশেষ

মাগুরা পৌরসভার ১৪৬ কোটি টাকার বাজেট ঘোষনা

২৭ জুন, ২০২১ ৫:২৬ অপরাহ্ণ
মাগুরা পৌরসভার ১৪৬ কোটি টাকার বাজেট ঘোষনা

মাগুরা প্রতিনাধি:

মাগুরা -১ আসনের সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখরের উপস্থিতিতে ২৭ জুন রবিবার, মাগুরা পৌরসভার ২০২১-২০২২ অর্থ বছরের জন্যে ১৪৬ কোটি ৬৪ লক্ষ ৩৩ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। দুপুরে পৌরসভা মিলনায়তনে পৌর কাউন্সিলর, সুধিজন ও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাদের উপস্থিতিতে এই উদ্বৃত্ত বাজেট ঘোষণা করেন মাগুরা পৌরসভার মেয়র খুরশীদ হায়দার টুটুল।

বিগত ২০২০-২০২১ অর্থ বছরে মাগুরা পৌরসভার জন্যে ৫০ কোটি ৫ লক্ষ ৫০ হাজার টাকার বাজেট ঘোষণা করা হয়। তার আগে ২০১৯-২০২০ অর্থ বছরে বাজেট ছিল ১০০ কোটি ৩৬ লক্ষ ৫৯ হাজার টাকা। এবারের বাজেটে রাজস্ব খাতে আয় দেখানো হয়েছে ১৪ কোটি ৫৬ লক্ষ ৮৩ হাজার টাকা, উন্নয়ন সহায়তা মঞ্জুরী ২ কোটি এবং প্রকল্প খাতে ১৩০ কোটি ৭ লক্ষ ৫০ হাজার টাকা ।

অন্যদিকে রাজস্ব খাতে মোট ব্যায় ১৩ কোটি ৭৭ লক্ষ ৮৯ হাজার টাকা, রাজস্ব খাতে উন্নয়ন ব্যায় ৭৮ লক্ষ ৯৪ হাজার, মঞ্জুরি খাতে ব্যায় ২ কোটি টাকা এবং প্রকল্প খাতে ১৩২ কোটি ৩৪ লক্ষ ৮২ হাজার ৯৬৪ টাকা ব্যায় দেখানো হয়েছে।

মাগুরা পৌরসভার প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুলের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বাজেট অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এডভোকেট সাইফুজ্জামান শিখর এবং স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার সচিব রেজাউল করিম।

শেয়ার