Top
সর্বশেষ

ভারত থেকে পুশইন, নওগাঁয় বিজিবির হাতে ৮ নারী পুরুষ আটক

০৭ জুলাই, ২০২১ ১২:৩০ অপরাহ্ণ
ভারত থেকে পুশইন, নওগাঁয় বিজিবির হাতে ৮ নারী পুরুষ আটক

নওগাঁর সাপাহার সীমান্তে ভারতীয় সীমান্ত এলাকা থেকে পুশইন করার পর ৮ জন বাংলাদেশী নারী পুরুষকে আটক করে স্থানীয় সাপাহার থানায় সোপর্দ করেছে ১৬ বিজিবি কোম্পানী হাপানিয়া বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা। মঙ্গলবার (৬ জুলাই) ভোরে ভারতীয় বিএসএফ সদস্যরা তাদেরকে সাপাহার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে পুশইন করে বলে তারা জানান।

আটককৃতরা হলেন, সাতক্ষীরা জেলার কালীগঞ্জের আ: রহমান গাজীর ছেলে মো: জহুর আলী গাজী (৩৭), শ্যামনগরের শামসুর রহমান গাজীর ছেলে মো: হাসান আলী (৩২), শ্যামনগরের আবু হাসানের স্ত্রী মোসা: নুরনাহার বেগম (২৭) একই থানা ও জেলার জহর আলী গাজীর মেয়ে মো: সালমা পারভীন (৩০)। জয়পুর হাট জেলার পাঁচবিবির মো: আতিয়ার রহমানের ছেলে মো: শরিফুল ইসলাম (২৭), নড়াইল জেলার কালিয়া থানার মো: আলিফ খালাসীর মেয়ে মোসা: সেনিয়া খাতুন (২৫), ময়মনসিংহ জেলার কোতোয়ারী থানার জাহাঙ্গীর আকন্দ এর মেয়ে মোসা: সাদিয়া খন্দকার ইভা (২৪), কুড়ীগ্রাম জেলার নাগেশ্বরী থানার আবুল হোসেন এর মেয়ে মোসা: পপি আক্তার (২১)।

সাপাহার উপজেলার হাপানিয়া বিজিবি ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার মো: আজিজুল ইসলাম এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মঙ্গলবার অনুমান ভোর ৪টার দিকে হাপানিয়া সীমান্তের হরিণ মাঠ নামক এলাকা হতে টহলরত বিজিবি সদস্যরা ভারত থেকে পুশইন হয়ে আসায় ব্যক্তিদর আটক করে সকালে স্থানীয় থানায় সোপর্দ করে। বেশ কিছুদিন পূর্বে আটককৃত ব্যক্তিরা একত্রে বাংলাদেশের সাতক্ষীরা সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারত অভ্যন্তরে প্রবেশ করে বিএসএফ সদস্যদের হাতে আটকা পড়ে এবং ভারতীয় আইনে দমদম জেলখানায় জেল হাজত খাটার পর ছাড়া পেলে মঙ্গলবার ভোরে বিএসএফ সদস্যরা তাদেরকে সাপাহার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশ অভ্যন্তরে পুশ ইন করে দেয় বলে বিজিবিরা জানান।
আটককৃতদের বিরুদ্ধে ১৯৫২ সালের কন্ট্রোল অফ এন্ট্রি এ্যাক্ট এর ৪ ধারায় মামলা দায়েরের পর পুলিশ আকটকৃতদের আজ মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে নওগাঁ জেলা কারাগারে পাঠিয়েছে বলে সাপাহার থানার ইন্সপেক্টর ( তদন্ত) মো.আল-মাহমুদ জানিয়েছেন।

শেয়ার