Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ১৪৮

০৮ জুলাই, ২০২১ ১:৪৩ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ১৪৮
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃত্যু এখন ১০৫। একদিনে নতুন শনাক্ত ১৪৮। জেলায় মোট শনাক্ত ৪২৬৫। বুধবার সকাল ৮ টা থেকে বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় এক জন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এনিয়ে ঠাকুরগাঁও জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১০৫ জনে।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৪৮ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৫০ জনের। শনাক্তের হার ৩২ দশমিক ৮৯ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১৪৮ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছে ৮৫জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন ১৪৮ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৮৫জন, বালিয়াডাঙ্গীতে ১৩ জন, পীরগঞ্জে ২৬ জন, রাণীশংকৈলে ১৪ জন এবং হরিপুরে ১০ জন। রাণীশংকৈলে মারা গেছেন একজন।

ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ৪২৬৫ জন, যাদের মধ্যে ২৬৬৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, বুধবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২৩ টি মামলায় বিভিন্ন জনকে মোট ১২ হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়েছে।

শেয়ার