Top
সর্বশেষ

২৪ ঘন্টায় চট্টগ্রামে রেকর্ড ৭১৩ শনাক্ত, মৃত্যু ৯

০৮ জুলাই, ২০২১ ১:৫১ অপরাহ্ণ
২৪ ঘন্টায় চট্টগ্রামে রেকর্ড ৭১৩ শনাক্ত, মৃত্যু ৯
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭১৩ জন। যা একদিনের হিসাবে এখন পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯ জন। করোনা শনাক্তের হার ৩৩ দশমিক ৮০ শতাংশ। বৃহস্পতিবার (৮ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১০টি ও কক্সবাজারে একটি ল্যাবে দুই হাজার ১০৯ জনের নমুনা পরীক্ষা করে ৭১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৪৭৭ জন এবং বিভিন্ন উপজেলার ২৩৬ জন রয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত ৬২ হাজার ৯১৩ জন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১২৭ জনের নমুনা পরীক্ষা করে ৭৫ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬৪৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪৯ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৬২, চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬০ জনের নমুনা পরীক্ষা করে ৫৩ জনের শরীরে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৮২ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষায় ২৫ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ল্যাবে ৩৮ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জন, ইপিক হেলথ কেয়ারে ১০১ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১২২ জনের নমুনা পরীক্ষায় ৪৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া যায়।

একই সময়ে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৪০ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনার জীবাণু পাওয়া যায় নি। এছাড়া চট্টগ্রামে এন্টিজেন টেস্টে ৪৭৬ জনের নমুনা পরীক্ষায় ১৮৪ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এদিন উপজেলার মধ্যে আক্রান্তের সংখ্যা- লোহাগাড়ায় ৭ জন, সাতকানিয়ায় ১২ জন, বাঁশখালীতে ৫ জন, আনোয়ারায় ৬ জন, চন্দনাইশে ১৩ জন, বোয়ালখালীতে ১৪ জন, রাঙ্গুনিয়ায় ৯ জন, রাউজানে ২৭ জন, ফটিকছড়িতে ২০ জন, হাটহাজারীতে ৫৮ জন, সীতাকুণ্ডে ৩৩ জন, মিরসরাইয়ে ১৭ জন ও সন্দ্বীপে ১৫ জন।

সোমবার (৫ জুলাই) চট্টগ্রামে করোনা শনাক্ত হয়েছিল ৫৫৯ জনের। মারা গিয়েছিল পাঁচজন। করোনা শনাক্তের হার ছিল ৩৪.১২ শতাংশ।রোববার (৪ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিল ৩৬৯ জন, মারা গিয়েছিল ছয় জন। শনাক্তের হার ছিল ৩৩.৮৮ শতাংশ। শনিবার (৩ জুলাই) করোনা আক্রান্ত হয়েছিল ২৬২ জন, মারা গিয়েছিল একজন। শনাক্তের হার ছিল ২৫ শতাংশ। শুক্রবার (২ জুলাই) আক্রান্ত হয়েছিল ৪২১ জন, মারা গিয়েছিল চারজন। শনাক্তের হার ছিল ৩৪.১৭ শতাংশ।

এর আগে বুধবার (৭ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিলেন ৬১১ জন। মারা গিয়েছিল চারজন। মঙ্গলবার (৬ জুলাই) চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিল ৬৬২ জন। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও নয় জন।

শেয়ার