Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় নতুন শনাক্ত ১৫৭

১১ জুলাই, ২০২১ ১০:৫৪ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁওয়ে করোনায় নতুন শনাক্ত ১৫৭
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ জন মারা গেছেন। জেলায় মোট মৃত্যু দাঁড়িয়েছে ১১৩ জনে। তাছাড়া এই সময়ে নতুন শনাক্ত হয়েছে ১৫৭ জন। এনিয়ে জেলায় মোট আক্রান্ত শনাক্ত ৪৫৭৯। শনিবার সকাল ৮ টা থেকে আজ রোববার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দুই জন করোনা রোগী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এনিয়ে ঠাকুরগাঁও জেলায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১১৩ জনে।

সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৫৭ জন করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯৯ জনের। শনাক্তের হার ৩৯ দশমিক ৩৫ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ১৫৭ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছেন ৭৬জন।

সিভিল সার্জন আরও জানান, নতুন ১৫৭ জন আক্রান্তদের মধ্যে রয়েছে সদরে ৭৬ জন, বালিয়াডাঙ্গীতে ১৯ জন, পীরগঞ্জে ১৯ জন, রাণীশংকৈলে ৩০ জন এবং হরিপুরে ১৩ জন। পীরগঞ্জে একজন ও রাণীশংকৈল একজন করোনা রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা এখন ৪৫৭৯ জন, যাদের মধ্যে ২৮৪৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন। জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান জানান, শনিবার ঠাকুরগাঁও জেলার বিভিন্ন স্থানে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১৭ টি মামলায় বিভিন্ন জনকে মোট ১০ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়েছে।
এদিকে শনিবার ১০ জুলাই করোনা মহামারী মোকাবিলায় ঠাকুরগাঁও জেলার দায়িত্বপ্রাপ্ত সচিব জনাব শরিফা খান, সদস্য, শিল্প ও শক্তি বিভাগ, পরিকল্পনা কমিশন ও বাংলাদেশ সরকারের সচিব ঠাকুরগাঁও জেলার করোনা ভাইরাস প্রতিরোধকল্পে জুম কনফারেন্সে এক মতবিনিময় সভায় অংশগ্রণ করেন । জেলা প্রশাসক, ঠাকুরগাঁও এর সভাপতিত্বে উক্ত সভায় জুম প্ল্যাটফর্মে যুক্ত হন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য জনাব রমেশ চন্দ্র সেন। এসময় ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার, সিভিল সার্জনসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, জেলা পরিষদ চেয়ারম্যান, পৌরসভার মেয়র, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসারগণসহ স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। মতবিনিময় সভা শেষে সচিব মহোদয় ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালের অক্সিজেন সরবরাহের অবস্থা ও অন্যান্য বিভিন্ন বিষয় সম্পর্কে অবগত হন।।

এদিন দুপুরে সচিব শরিফা খান জেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মোহাম্মদ আলী স্টেডিয়ামে হরিজন সম্প্রদায়ের মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করেন। পরবর্তীতে তিনি আধুনিক সদর হাসপাতালের সেন্ট্রাল অক্সিজেন সরবরাহ ব্যবস্থা পরিদর্শন করেন এবং সার্বিক দিকনির্দেশনা প্রদান করেন। তিনি করোনাভাইরাস টিকাদান কার্যক্রমও পরিদর্শন করেন।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, সদর হাসপাতালে করোনার সেবা দিতে বর্তমানে সদর হাসপাতালে ৪ জন কনসালটেন্ট ও ২০ জন মেডিকেল অফিসার করোনায় আক্রান্তদের সেবা প্রদান করছেন।

শেয়ার