Top
সর্বশেষ

সিরাজগঞ্জে আরও ২৪৪ জন আক্রান্ত, ২ জনের মৃত্যু

১১ জুলাই, ২০২১ ৪:১৩ অপরাহ্ণ
সিরাজগঞ্জে আরও ২৪৪ জন আক্রান্ত, ২ জনের মৃত্যু
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জে দ্রুত হারে বেড়েই চলেছে মহামারি করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ৭২ নারীসহ সর্বোচ্চ ২৪৪ জনের করোনা শনাক্তের নতুন রেকর্ড গড়াসহ ২ জনের মৃত্যু হওয়ায় জনমনে ভীতির সঞ্চার হয়েছে।

করোনায় আক্রান্ত হয়ে মৃত ২ জনই সিরাজগঞ্জ সদর উপজেলার বাসিন্দা। তাদের ১ জন সিরাজগঞ্জ সদর হাসপাতালে ও অপরজন বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে মারা গেছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ২’শ ছাড়িয়ে গেছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ হুমায়ন কবির এ তথ্য নিশ্চিত করে জানান, গত ২৪ ঘণ্টায় শহীদ এম মনসুর আলী পিসিআর ল্যাবে ৬১৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ৭২ নারীসহ ২৪৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে।

এরমধ্যে কাজিপুর ৪২, সিরাজগঞ্জ সদরে ৭১, বেলকুচি ২০, উল্লাপাড়া ১৩, রায়গঞ্জ ১২, চৌহালী ২৩, তাড়াশ ৯, কামারখন্দ ৩২ ও শাহজাদপুর উপজেলার ২২ জন। এদের মধ্যে ১৪ জনকে সিরাজগঞ্জ সদর কামারখন্দ হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং বাকিদের নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে চিকিৎসা নিতে পরামর্শ দেয়া হয়েছে। করোনা শুরু থেকে জেলায় এ পর্যন্ত ৭ নারীসহ ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ নমুনা পরীক্ষা অনুযায়ী আক্রান্তের হার ৩৯ দশমিক ৪২ শতাংশ।

জুন মাসের শেষ সপ্তাহ থেকে এখন পযর্ন্ত করোনা সংক্রমণ দ্রুত হারে বেড়েই চলেছে। তবে গত ২৪ ঘণ্টায় সব রেকর্ড ছাড়িয়ে নতুন রেকর্ড গড়ায় জনমনে ভীতির সঞ্চার হয়েছে। এদিকে করোনা পরিস্থিতি প্রতিরোধে সর্বাত্নক লকডাউনের রোববার আইনশৃঙ্খলা বাহিনী সিরাজগঞ্জে আরো কঠোর অবস্থানে রয়েছে বলে জেলা প্রশাসন সূত্র থেকে জানানো হয়েছে। এছাড়া আসন্ন কোরবানি অতি নিকটে হওয়ায় জেলার বিভিন্ন স্থানের গরুর হাটগুলোর দিকেও তারা নজর রাখছেন বলে জানানো হয়েছে

শেয়ার