Top
সর্বশেষ

ত্রান নিতে আসা সহশ্রাধিক মানুষের ঢল

১১ জুলাই, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
ত্রান নিতে আসা সহশ্রাধিক মানুষের ঢল
গাইবান্ধা প্রতিনিধি :

লকডাউনের বালাই নেই গাইবান্ধার পলাশবাড়িতে । আর এই লকডাউনে জনসমাগম সম্পূর্ণ নিষিদ্ধ। সেনা বাহিনী সহ আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী, জেলা প্রশাসন ও স্থানীয় প্রশাসন মাঠে কাজ করছে । তারপরও প্রকাশে হাজার হাজার মানুষের সমাবেশ করার প্রমান মিলেছে। কঠোর লকডাউনে জনসমাগম নিষিদ্ধ থাকলেও এর উল্টো চিত্র দেখা গেছে গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার পৌর এলাকায়।

করোনা মহামারীকে উপেক্ষা করেই আজ রোববার সকালে পলাশবাড়ী মহিলা মাদ্রাসা মাঠে ২ হাজার ৫ শ ৪০ পরিবারের মাঝে ১০ কেজি করে ভিজিএফ এর চাল বিতরণ করার সিদ্ধান্ত নেয় পলাশবাড়ী পৌর মেয়র।

সরকারী সিন্ধান্ত অমান্য করে পলাশবাড়ি পৌর এলাকায় একসাথে ভিজিএফ এর চাল নেয়ার জন্য হাজার হাজার মানুষের ঢল নামে পলাশবাড়ি মাদ্রাসা মাঠে।
এসময় স্বাস্থ্যবিধির বালাইও ছিলো না কারো মাঝে। ছিলো না কোন দূরত্ব । কারো মুখেই ছিলোনা মাস্ক।

ঘটনা আঁচ করতে পেরে সেনাবাহিনী ওস পুলিশ আসেন ঘটনাস্থলে । তবু স্বাভাকি করা সম্ভব হয়নি। এসময় অতিরিক্ত মানুষের জনসমাগম ঘটার কারণে সেনাবাহিনী কিছুক্ষনের জন্য চাল বিতরণ বন্ধ করে দেয়। পরে লকডাউন না মানার কারনে পুরুষদের মধ্যে চাল বিতরন না করে তাদেরকে মাঠ থেকে বের করে দেন । পরে পরিস্থিতি একটু হালকা হলে মহিলাদের মধ্যে চাল বিতরণ করা হয়।

এব্যাপারে পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম নয়ন বলেন ,আমি ঘটনো স্থানে ছিলাম না তবে ম্যাজিষ্ট্রেট ছিলেন । তারপরও জাগয়া ছোট্ট হওয়ায় এই ঘটনা সৃষ্ঠি হইছে।

শেয়ার