Top
সর্বশেষ

মাগুরায় ধানের চারা পুড়িয়ে দিলো দুবৃত্তরা

১২ জুলাই, ২০২১ ১:৪৩ অপরাহ্ণ
মাগুরায় ধানের চারা পুড়িয়ে দিলো দুবৃত্তরা
মাগুরা প্রতিনিধি :

মাগুরা সদর উপজেলার বেঙ্গা বেরইল গ্রামে প্রায় ১৫ শতক জমির ধানের চারা/পাতো ঔষধ প্রয়োগ করে কে বা কারা পুড়িয়ে দেয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে সদর থানায় একটি সাধারন ডায়রী করা হয়েছে। খবর পেয়ে পুলিশ প্রাথমিক তদন্ত শুরু করেছে।

ধারনা করা হচ্ছে শনিবার রাতে কে বা কারা এমন ঘটনা ঘটিয়েছে। খবির জমাদ্দার দুপুরে জমিতে গেলে পাতো পোড়া অবস্থায় দেখতে পায়। কৃষক শুভেন্দু কুমার বিশ্বাস জানান একই গ্রামের কানাডা প্রবাসী নিতিশ বাবুর নিকট থেকে ৫ বিঘা জমি বর্গা নিয়েছি চাষ করার জন্য। উক্ত জমি গ্রামের ভক্ত বিশ্বাস আগে চাষাবাদ করত। জমি বর্গা নেয়াকে কেন্দ্র করে তার সাথে ভক্ত বিশ্বাসের সাথে দ্বন্ধের সুত্রপাত হয়। বর্গা সহ নিজের জমিতে ধান রোপনের জন্য শুভেন্দু মোট ৯ শতক জমিতে ধান পাতো দেয়। জমির পাশে একই গ্রামের খবির জমাদ্দার নিজের ৬শতাক জমিতে ধানের পাতো দেয়।

ইতিমধ্যে ১৫ শতক জমির পাতো লাগানোর উপযোগী হয়েছে। রাতের আধারে কে বা কাহারা ঘাস পোড়ানো ঔষধ দিয়ে মোট ১৫ শতাক জমির পাতো নষ্ট করেছে। উক্ত চারায় ১৫ বিঘা জমির ধান রোপন করা যেত। ইতিমধ্যে স্থানীয় জনপ্রতিনিধি ও কৃষি বিভাগের ব্লক সুপার ভাইজার ক্ষতিগ্রাস্থ জমি পরিদর্শন করেছেন।

এ বিষয়ে রাঘবদাইড় ইউনিয়নের চেয়ারম্যান বাবুল ফকির জানান, বিষয়টি অত্যন্ত দুঃখজনক আমি ঘটনাস্থলে গিয়েছি এবং অন্যদেরকেও পাঠিয়েছি। বিষয়টি অত্যন্ত গুরুত্ব সহকারে দেখা হচ্ছে এবং এর সাথে যারা জড়িত তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে।

শেয়ার