Top
সর্বশেষ

বুধবার থেকে করোনার টিকা পাচ্ছেন বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা

১২ জুলাই, ২০২১ ৫:২০ অপরাহ্ণ
বুধবার থেকে করোনার টিকা পাচ্ছেন বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা
চট্টগ্রাম প্রতিনিধি :

মহামারি করোনা সংক্রমণ বৃদ্ধি ও কঠোর লকডাউনের মধ্যেও সীমিত জনবল নিয়ে চব্বিশ ঘণ্টা সচল রয়েছে চট্টগ্রাম বন্দর। তবে করোনার ভয়ানক থাবার সামগ্রিক চিত্র দেখে শঙ্কিত বন্দর কর্তৃপক্ষও।

গতবছর দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে বন্দরের অন্তত ১৫ জন কর্মকর্তা-কর্মচারি মারা গেছেন। বর্তমান কঠিন পরিস্থিতিতে বন্দরের সার্বিক কার্যক্রম সচল রাখতে বুধবার (১৪ জুলাই) থেকে করোনার টিকা পাবেন বন্দরের কর্মকর্তা-কর্মচারিরা।

চট্টগ্রাম বন্দর সূত্রে জানা যায়, চট্টগ্রামসহ মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে অগ্রাধিকার ভিত্তিতে করোনার টিকা প্রদান করা হবে। বুধবার থেকে চট্টগ্রাম বন্দরের কর্মকর্তা-কর্মচারিদের করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হবে। প্রাথমিক পর্যায়ে তিনটি প্রধান সমুদ্র বন্দরের জন্য যৌথভাবে ১২ হাজার টিকা বরাদ্দ দেয়া হয়েছে। তা সমন্বয় করে বন্টন করা হচ্ছে। পরে আরো দেয়া হবে বলেও নৌপরিবহণ মন্ত্রণালয় থেকে নিশ্চয়তাও দেয়া হয়েছে।

গত বছরের মার্চ থেকে ঝুঁকি নিয়ে সচল রয়েছে চট্টগ্রাম বন্দর। নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিসহ সচল রেখেছে সাপ্লাই চেইন। চট্টগ্রাম বন্দরে করোনায় এখন পর্যন্ত ১৫ জন মারা গেছে। তবে করোনার চিকিৎসার জন্য ৫০ শয্যার ডেডিকেটেড হাসপাতাল করা হয়েছে বন্দরে।

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের সচিব মোহাম্মদ ওমর ফারুক বলেন, বন্দরের কর্মকর্তা ও কর্মচারিদের সরকারের অগ্রাধিকার তালিকায় করোনা টিকা দেয়া হবে। বুধবার (১৪ জুলাই) থেকে এ কার্যক্রম শুরু হবে। পর্যায়ক্রমে বন্দরের সকলকে টিকার আওতায় আনা হবে। সংশ্লিষ্ট কর্মকর্তা ও কর্মচারিরা স্বাস্থ্য সুরক্ষিত হয়ে কাজ করতে পারবে। করোনা টিকার কোন সংকট হবে না। বর্তমানে চট্টগ্রাম বন্দরে প্রায় পাঁচ হাজার কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত আছে বলে জানান তিনি।

শেয়ার