Top
সর্বশেষ

বগুড়ায় দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিক গ্রেফতার; বিএমএসএফের প্রতিবাদ

১৮ জুলাই, ২০২১ ২:২২ অপরাহ্ণ
বগুড়ায় দুর্নীতির খবর প্রকাশ করায় সাংবাদিক গ্রেফতার; বিএমএসএফের প্রতিবাদ

বগুড়ার স্থানীয় পরিবার পরিকল্পনা বিভাগের দুর্নীতির চিত্র তুলে ধরায় গতরাত তিনটায় দৈনিক বাণিজ্য প্রতিদিন পত্রিকার বগুড়া জেলা প্রতিনিধি তরুন সাংবাদিক আকতারুজ্জামানকে আটক করেছে পুলিশ।

এঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সভাপতি শহীদুল ইসলাম পাইলট ও সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সংগঠনের পক্ষ থেকে পুলিশের দৃষ্টি আকর্ষন করে নেতারা বলেন, আপনারা তদন্তের সত্যতা ছাড়া কোন সাংবাদিককে আর গ্রেফতার করবেন না। আপনারা পুলিশ তাই বলে কি ঘটনার সত্য মিথ্যা যাচাই করবেন না? দেশে অনেক ওয়ারেন্টের আসামী, অপরাধী কিন্তু ঘুরে বেড়াচ্ছে। আপনারা খুজে পান না; সাংবাদিকদের খুজে পান কেন? তারা দুর্বল বলে দৌড়াতে পারেনা, তাই!

বগুড়ার স্থানীয় সাংবাদিকদের কাছ থেকে জানা যায়, পরিবার পরিকল্পনা বিভাগের একটি প্রকল্পের সুবিধাভোগীদের টাকা আত্মসাৎ করায় ভুক্তভোগীদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়। সাংবাদিক আকতারুজ্জামান সেই খবর কাভারেজ করায় তার ওপর খড়গ নেমে আসে। বিএমএসএফের পক্ষ থেকে সাংবাদিক আকতারুজ্জামানের সাথে এরুপ অমানবিক আচরনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঘটনার আসল রহস্য উদঘাটনের জন্য বগুড়ার সাংবাদিক, পুলিশসহ পরিবার পরিকল্পনা বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি আকর্ষণ করা হচ্ছে।

শেয়ার