Top
সর্বশেষ

অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ ড্রেজার জব্দ

২৭ জুলাই, ২০২১ ১১:৪৬ পূর্বাহ্ণ
অবৈধভাবে বালু উত্তোলন করায় ২ ড্রেজার জব্দ
লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুর সদর উপজেলার পানি উন্নয়নের বোর্ডের খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার ১০ টায় দালাল বাজার ইউনিয়নের বটতলী খাল সংযোগ মেঘনা সড়ক সরকারি খালে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো:মামুনুর রসিদ।

স্খানীয় এলাকায় বাসী সূত্রে জানা যায়, দালাল বাজার ইউনিয়নের পশ্চিম লক্ষ্মীপুর গ্রামের ৮ নং ওয়ার্ডের মৃত সাবেক লাতু মেম্বার ছেলে আলমগীর হোসেন (৪৫)দীর্ঘ দিন যাবত পানি উন্নয়ন বোর্ডের বটতলী খাল থেকে দুইটি ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন।, বালু উত্তোলন করে দালাল বাজার ডিগ্রি কলেজের পুকুর ভরাটের কাজ করে আসছে। তারা আরো জানায় মেঘনা রোর্ড সংযোগ খাল থেকে অবৈধ ড্রেজার মিশন দিয়ে বালু তোলায় ভাঙ্গনের কবলে সড়কটি।

অভিযোগ পাওয়ার পর ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পানি উন্নয়ননের বোর্ডে কর্মকর্তা ,কর্মচারী সহ অভিযান পরিচালনা করেন। এসময় ঘটনাস্থল থেকে বালু উত্তোলনের দুইটি ড্রেজার মেশিন ও যন্ত্রপাতি জব্দ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পানি উন্নয়ন বোর্ডের সহকারি রাজস্ব কর্মকর্তা কাজি সাহিন বিন কাশেম,রাজস্ব সার্ভেয়ার কামরুল আলম মিঠুসহ আরো অনেকে।

অভিযুক্ত অবৈধ ড্রেজার মালিক আলমগীর হোসেন বানিজ্য প্রতিদিনকে জানায়,খাল থেকে বালু তোলার অনুমতি দিয়েছে সাংসদ সদস্য এ্যাড:নুর উদ্দিন চৌধুরী নয়ন,সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো:মাসুম। তবে অনুমতির সঠিক কাগজপত্র দেখাতে পারেনি তিনি।

শেয়ার