Top
সর্বশেষ

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে উৎসবমুখর বাকৃবি

২৫ অক্টোবর, ২০২৪ ৯:৩৪ পূর্বাহ্ণ
কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা উপলক্ষে উৎসবমুখর বাকৃবি

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ (বাকৃবি) দেশের ৮টি কৃষি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২৪ । শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ১১ টা থেকে ১২ টা পর্যন্ত চলবে কৃষিগুচ্ছ ভর্তি পরীক্ষা।

ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বাকৃবি চত্বরে আগের রাত থেকেই উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। বিশ্ববিদ্যালয় চত্বরের বিভিন্ন স্থানে আলোকসজ্জা ও সাজসজ্জার মাধ্যমে আয়োজন করা হয়েছে বিশেষ প্রস্তুতি। বাকৃবির বিভিন্ন সংগঠন ও ক্লাব মিলে ভর্তি পরীক্ষার্থীদের সাহায্য করার জন্য স্টল বসিয়েছে। এসব স্টলের মধ্যে বাউডিএস, হাসিমুখ, নটরডেমিয়ানস এসোসিয়েশন, এবং বাউ রোটারাক্ট ক্লাব উল্লেখযোগ্য।

এছাড়াও, বিভিন্ন জেলা সমিতির পক্ষ থেকে তথ্য ও সহায়তা প্রদান করার জন্য বিশেষ স্টল বসানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি বিভিন্ন অনুষদ থেকেও ভর্তিচ্ছুদের থাকার ব্যবস্থা করা হয়েছে। বিভিন্ন হলে পরীক্ষার্থীদের থাকা এবং খাবারের ব্যবস্থাও করা হয়েছে। ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আনন্দ দিতে বাকৃবি চত্বরে আয়োজন করা হয়েছে এক সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করেছে।

কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে বাকৃবির ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. খন্দকার মো. মোস্তাফিজুর রহমান বলেন,  এবার বাকৃবি কেন্দ্রে ১২ হাজার ৬শ ৩৪ জন কৃষি গুচ্ছ ভর্তি পরীক্ষায় অংশ নিবে। বিশ্ববিদ্যালয়ের ২৪৩ টি কক্ষে এবারের ভর্তি পরীক্ষা হবে।

বাকৃবি উপাচার্য অধ্যাপক ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া জানান, ভর্তি পরীক্ষা সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি ইতোমধ্যেই সম্পন্ন করা হয়েছে। আমরা সার্বিকভাবে প্রস্তুত, পরীক্ষার্থী ও অভিভাবকদের স্বাগত জানাতে এবং একটি সুন্দর ও নিরবচ্ছিন্ন পরীক্ষার পরিবেশ নিশ্চিত করতে কাজ করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বেচ্ছাসেবক হিসেবে সহায়তা প্রদান করছে, যা আমাদের আয়োজনকে আরও প্রাণবন্ত করেছে।

এনজে

শেয়ার