Top
সর্বশেষ

চট্টগ্রামে তৃতীয় ধাপের চীনা টিকা আসছে বুধবার

২৭ জুলাই, ২০২১ ৪:২১ অপরাহ্ণ
চট্টগ্রামে তৃতীয় ধাপের চীনা টিকা আসছে বুধবার
চট্টগ্রাম প্রতিনিধি :

বুধবার (২৮জুলাই) চট্টগ্রামে আসছে সিনোফার্মের তৈরি আরো ৭৮ হাজার ৪শ ডোজ চীনা টিকা। সকাল ৭টার দিকে এসব টিকা চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে পৌছাঁবে। তৃতীয় দফায় চট্টগ্রামের জন্য এই সংখ্যক চীনা টিকা বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এ তথ্য নিশ্চিত করে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে সিনোফার্মের তৈরি আরো ৭৮ হাজার ৪শ ডোজ টিকা চট্টগ্রামের জন্য বরাদ্দ দেয়া হয়েছে। বরাদ্দ দেয়া এসব টিকা ৯৮টি কার্টনে (প্রতি কার্টনে ৮শ ডোজ করে) বুধবার (২৮ জুলাই) সকালে এসে পৌঁছাবে বলে সরবরাহকারী প্রতিষ্ঠানের কর্মকর্তারা জানিয়েছেন।

টিকা পোঁছানোর পর তা সিভিল সার্জন কার্যালয়ের ইপিআই স্টোরে সংরক্ষণ রাখা হবে। পরবর্তীতে উপজেলা পর্যায়ে এসব টিকা পাঠানো হবে জানিয়ে সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, সিনোফার্মের তৈরি টিকা উপজেলা পর্যায়ে প্রয়োগ করা হচ্ছে। তাই এই টিকা উপজেলা পর্যায়ে পাঠানো হবে। অবশ্য, সিটিকের্পারেশন এলাকার কয়েকটি কেন্দ্রে এই টিকার ২য় ডোজ দেয়া হচ্ছে বলেও জানান তিনি ।

এর আগে প্রথম দফায় ১৮ জুন সিনোফার্মের তৈরি ৯১ হাজার ২শ ডোজ চীনা টিকা পেয়েছে চট্টগ্রাম। দ্বিতীয় দফায় ১১ জুলাই আসে ৭৮ হাজার ৪শ ডোজ। এবার তৃতীয় চালানে আরো ৭৮ হাজার ৪শ ডোজ চীনা টিকা আসছে চট্টগ্রামে। গত ১১ জুলাই চীনা টিকার ২য় চালানের সাথে মর্ডানার ১ লাখ ৫ হাজার ৬শ ডোজ টিকাও পেয়েছে চট্টগ্রাম।

শেয়ার