Top

নোয়াখালীতে আরও ৩ জনের মৃত্যু

৩১ জুলাই, ২০২১ ৪:৪৭ অপরাহ্ণ
নোয়াখালীতে আরও ৩ জনের মৃত্যু
নোয়াখালী প্রতিনিধি :

নোয়াখালী কোভিড ডেডিকেটেড হাসপাতালে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও তিনজনের মৃত্যু হয়েছে। যার মধ্যে ১জন পুরুষ ও ২জন নারী রোগি রয়েছে। এদিকে গত ২৪ঘন্টায় জেলায় আরও নতুন করে ২২১জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন শনাক্তের হার শতকরা ৩০ দশমিক ৭৮ভাগ। লকডাউন কার্যকর করতে অষ্টম দিন শুক্রবার জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭২হাজার ৯’শত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকালে করোনায় শনাক্ত ও মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন, জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার ও কোভিড হাসপাতালের ইনচার্জ ডা. নিরুপম দাশ।

ডা. নিরুপম দাশ বলেন, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত আরও তিনজন করোনা রোগির মৃত্যু হয়েছে। এদিন ১২জন নারীসহ নতুন করে ২১জন রোগি হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৯৪জন রোগি। এদের মধ্যে ২০জনের অবস্থা আশংকাজনক, তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। আর সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন ১২জন রোগি।

জেলা সিভিল সার্জনের তথ্যমতে, জেলার তিনটি পিসিআর ল্যাবে গত ২৪ঘন্টায় ৭১৮টি নমুনা পরীক্ষা করে ৪৯৭জনের নেগেটিভ ও ২২১জনের রিপোর্ট পজিটিভ এসেছে। জেলা আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫হাজার ৮১২জন। যার মধ্যে সুস্থ্য হয়েছেন ৯হাজার ৬১০জন রোগি। নতুন আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি জেলার সদর উপজেলায় ৫৬, বেগমগঞ্জে ৩৭, কবিরহাটে ৩৬ ও কোম্পানীগঞ্জে ২২জন রোগি রয়েছেন। সিভিল সার্জনের তথ্যমেত জেলায় মোট মৃত্যু ১৮৪জন।

জেলা প্রশাসক কার্যালয়ের তথ্যমতে, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে দেশ ব্যাপী ১৪দিনের কঠোর লকডাউন সফল করতে জেলার বিভিন্ন স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযান চালিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের ১২টি দল। শুক্রবার দিনব্যাপী অভিযান চালিয়ে সরকারি বিধি নিষেধ অমান্য করায় ৭৭জনকে ৫৮টি মামলায় ৭২হাজার ৯’শত টাকা জরিমানা করেছে। জেলার গুরুত্বপূর্ণস্থানে পুলিশের চেক পোস্ট রয়েছে। টহলে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব ও বিজিবি। লোকজনকে স্বাস্থ্য সচেতন করার পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। বিভিন্নস্থানে করা হচ্ছে সচেতনতা মূলক মাইকিং।

শেয়ার