Top

সীমান্তে পাকিস্তানের ১০ পুলিশকে গুলি করে হত্যা

২৫ অক্টোবর, ২০২৪ ২:৪৯ অপরাহ্ণ
সীমান্তে পাকিস্তানের ১০ পুলিশকে গুলি করে হত্যা

আফগান সীমান্ত এলাকায় একটি চেকপোস্টে জঙ্গি হামলায় পাকিস্তানের অন্তত ১০ সীমান্ত পুলিশ সদস্য নিহত হয়েছেন। এ হামলায় আহত হয়েছেন আরো ৭ জন।

আজ শুক্রবার (২৫ অক্টোবর) পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলার একটি পুলিশ চেকপোস্টে সশস্ত্র জঙ্গিদের হামলায় ওই ১০ জন সীমান্ত পুলিশ সদস্য নিহত হন। দেশটির কর্মকর্তারা আজ শুক্রবার এই খবর জানিয়েছেন।

এক বিবৃতিতে উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের মুখ্যমন্ত্রী আলী আমিন খান গান্ডাপুর এই হামলার বিষয়টি নিশ্চিত করে এর নিন্দা জানান।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন জ্যেষ্ঠ গোয়েন্দা কর্মকর্তা বার্তা সংস্থা এএফপিকে বলেন, প্রায় এক ঘণ্টা ধরে দুই পক্ষের মধ্যে গোলাগুলি চলে। তালেবানের এই হামলায় সীমান্ত রক্ষী পুলিশের ১০ জন সদস্য মারা যান এবং আরো সাতজন আহত হন।

জানা গেছে, পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম খাইবার পাখতুনখোয়া প্রদেশের ডেরা ইসমাইল খান জেলায় প্রায় ২০-২৫ জন জঙ্গি, পুলিশের সহায়তা বাহিনী ফ্রন্টিয়ার কনস্ট্যাবুলারির একটি চেকপোস্টে হঠাৎ আক্রমণ শুরু করে। পরে হতাহতের এই ঘটনা ঘটে।

এদিকে, এই ভয়াবহ হামলার দায় স্বীকার করে দেওয়া এক বিবৃতিতে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) গোষ্ঠী বলেছে, তাদের সিনিয়র নেতা ওস্তাদ কুরেশির হত্যার প্রতিশোধ হিসেবে এই হামলা করা হয়েছে।

সূত্র : রয়টার্স

এনজে

শেয়ার