Top

চট্টগ্রামে সাংবাদিক পরিচয়ে বিরিয়ানি খেতে এসে গ্রেপ্তার

৩১ জুলাই, ২০২১ ৬:৩০ অপরাহ্ণ
চট্টগ্রামে সাংবাদিক পরিচয়ে বিরিয়ানি খেতে এসে গ্রেপ্তার

দুই মামলার আসামী মো. ইমরান (২৯)। ৯ম শ্রেণি পাশ করা এই ইয়াবা কারবারি হঠাৎ করেই হয়ে যান সাংবাদিক! সাংবাদিকের দুটি পরিচয়পত্র গলায় ঝুলিয়ে এবং হাতে মোবাইল ক্যামেরা নিয়ে শুক্রবার (৩০ জুলাই) রাতে ঢুকে যান হাজী কাচ্চি ঘর নামের একটি খাবারের দোকানে। দাবি করেন, এক প্যাকেট বিরিয়ানি ও এক হাজার টাকা! না হলে ‘লাইভে’ হোটেলের ‘১২টা বাজানোর’ হুমকি দেন! কৌশলে হোটেল ম্যানেজার পুলিশকে ফোন দিলে হোটেলে গিয়ে ইমরানকে গ্রেপ্তার করা হয়।

শনিবার (৩১ জুলাই) ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ইমরানের পুরো পরিবারই মাদক কারবারে জড়িত। তার বাবা ডবলমুরিং থানার চিহ্নিত মাদক কারবারি আব্দুর রহমান বাবুল প্রকাশ ডাইল বাবুল। তার বিরুদ্ধে দুটি মামলা রয়েছে। আর তার মা শারমিন আক্তার প্রকাশ ডাইল শারমিন প্রকাশ শামীমা আগ্রাবাদ ডেবার পূর্ব পাড় এলাকার চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে মামলা আছে তিনটি।

তিনি আরও বলেন, ইমরানের বিরুদ্ধেও মামলা দুটি। শিক্ষার দৌড় ৯ম শ্রেণি পর্যন্ত হলেও হঠাৎ বনে যান সাংবাদিক! দৈনিক চট্টগ্রামের পাতা এবং আলোকিত চট্টগ্রাম ডটকম নামে দুইটি সংবাদপত্রের পরিচয়পত্র গলায় ঝুলিয়ে হাঁটেন। শুক্রবার (৩০ জুলাই) রাত সাড়ে ১১ টায় আগ্রাবাদ বাদামতলী মোড়ে “হাজী কাচ্চি ঘর” নামের এক বিরিয়ানি দোকানে যান ইমরান।

হোটেলের ম্যানেজার শামীম বলেন, লকডাউনের জন্য তাদের শুধুমাত্র পার্সেলের খাবার চালু আছে এবং তা ৫টা পর্যন্ত। কিন্তু দোকান মেরামতের কিছু কাজ থাকায় সাটার নামিয়ে কিছু কাজ চলছিল। এমন সময় ইমরান চলে আসেন। এসেই তিনি নিজেকে সাংবাদিক দাবি করে বিরিয়ানি দিতে বলেন। বিরিয়ানি নেই বললে তিনি বলেন, ‘আমাদেরও যদি না খাওয়ান তাহলে খাওয়াবেন কাকে?’ এরপরও আমরা বিরিয়ানি নেই বললে তিনি ক্ষেপে যান এবং মোবাইল দিয়ে ভিডিও করতে থাকেন। তিনি বলেন, লাইভে এখন এই হোটেলের ১২টা বাজানো হবে! হোটেল কর্মচারীরা তাকে শান্ত করার চেষ্টা করলে তিনি এক প্যাকেট বিরিয়ানি ও ১ হাজার টাকা দাবি করেন!

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, ইমরানের দাবি পূরণ করার আশ্বাস দিয়ে দোকান থেকে পুলিশের কাছে অভিযোগ করা হয়। তখন দ্রুত ঘটনাস্থলে গিয়ে ইমরানকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় তার কাছ থেকে দুটি সাংবাদিক পরিচয়পত্র, মোবাইল এবং মোটরসাইকেল জব্দ করা হয়।

শেয়ার