Top

মসজিদ উন্নয়নের জন্য বরাদ্ধকৃত টাকা আত্মসাতের অভিযোগ

০১ আগস্ট, ২০২১ ১২:০৩ অপরাহ্ণ
মসজিদ উন্নয়নের জন্য বরাদ্ধকৃত টাকা আত্মসাতের অভিযোগ
মাগুরা প্রতিনিধি :

মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় ইউনিয়নের সাংদা লক্ষীপুর উত্তরপাড়া জামে মসজিদের নামে বরাদ্দকৃত টাকা আত্নসাতের অভিযোগ উঠেছে। সংসদ সদস্য সাইফুজ্জান শিখর ২০২০-২০২১ অর্থবছরের গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ (টিআর)কর্মসূচি প্রকল্প হতে পঞ্চাশ হাজার টাকা মাগুরা সদর উপজেলার রাঘবদাইড় ইউনিয়নের সাংদা লক্ষ্মীপুর উত্তরপাড়া জামে মসজিদে বরাদ্দ দেয়া হয়। এলাকাবাসীর অভিযোগ রয়েছে মসজিদ কমিটির সেক্রেটারী মোঃ মুকুল হোসেন, পিতা ছবেদুর রহমান (ছবেদ), গ্রামঃ সাংদা লক্ষ্মীপুর, থানা ও জেলা মাগুরা। ভুয়া মসজিদ কমিটি তৈরি করে নিজে প্রজেক্ট সভাপতি হইয়া মসজিদের নামে ৫০ হাজার টাকা করে মোট দুইবার টাকা উত্তোলন করেছেন। কিন্তু উক্ত টাকা মসজিদের কোনো উন্নয়নমূলক কাজে ব্যয় করেননি এবং মসজিদের ফান্ডেও জমা দেননি।

এ বিষয়ে মসজিদ কমিটির সভাপতি কাউসার বলেন, আমরা বিষয়টি জানতাম না যে মসজিদের নামে টাকা আনা হয়েছে। মসজিদের সেক্রেটারি হয়ে মুকুলের এহেন কার্যক্রম খুবই দুঃখজনক ও নিন্দনীয়। এতে করে মসজিদের উন্নয়ন কাজ ব্যাহত হয়েছে। আমরা সংসদ সদস্য-১ বরাবর একটি অভিযোগ দায়ের করেছি। আশা করছি আইনানুগ ব্যবস্থার মাধ্যমে মসজিদের টাকা উন্নয়নমূলক কাজে লাগাতে পারবো ইনশাআল্লাহ। এ বিষয়ে এলাকার ধর্মপ্রাণ মুসল্লিরা চরম নিন্দা জানিয়েছে।

এ বিষয়ে মসজিদের সেক্রেটারি মুকুলের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, এমপি সাহেব এর মাধ্যমে মসজিদের জন্য ২৫,০০০ টাকা করে দুইবারে ৫০,০০০ টাকা পেয়েছি। যাহা আমার একাউন্টে আছে। আমার মা অসুস্থ থাকায় এবং পরবর্তীতে মারা যাওয়ার কারণে আমি ব্যস্ত থাকায় টাকা গুলো ব্যাংক থেকে উঠিয়ে মসজিদের ফান্ডে জমা দিতে পারিনি। এ বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাঘবদাইড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফুল আলম বাবুল ফকির অবগত রয়েছেন।

শেয়ার