Top

রংপুর বিভাগে আরও ১৮ জনের মৃত্যু আক্রান্ত ৬৭৯ জন

০১ আগস্ট, ২০২১ ২:২১ অপরাহ্ণ
রংপুর বিভাগে আরও ১৮ জনের মৃত্যু আক্রান্ত ৬৭৯ জন

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। সেই সাথে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৮ জন। আক্রান্ত হয়েছে ৬৭৯ জন। শনিবার বিভাগে মৃত্যের সংখ্যা ছিল ১৬ জনে। আর আক্রান্তের সংখ্যা ছিল ২৩৩ জনে। গত ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬৭৯ জন। গত বত্রিশ দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ৪২৮ জন।

লবিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক মো.মোতাহারুল ইসলাম জানান, শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৬ জন, পঞ্চগড়ে ১ জন, নীলফামারীতে ১ জন, কুড়িগ্রামে ১ জন, ঠাকুরগাঁয়ের ৬ জন, দিনাজপুরে ২ জন ও গাইবান্ধায় ১ জন।

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ২৪০ জনের নমুনা পরীক্ষা করে ৬৭৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে রংপুরের ১৫৬ জন, পঞ্চগড় ৬৩ জন, নীলফামারীর ৮০ জন, লালমনিরহাটে ৩৮ জন,কুড়িগ্রামের ৯০ জন, ঠাকুরগাঁ জেলায় ১০৭ জন, দিনাজপুরে ৯৪ ও গাইবান্ধায় ৫১ জন রয়েছে।

নতুন করে মারা যাওয়া ১৮ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৯৩৬ জনে। এর মধ্যে রংপুর জেলায় ২০৬ জন, পঞ্চগড় জেলায় ৫৮ জন, নীলফামারী জেলায় ৬৭ জন, লালমনিহাট জেলায় ৫৫ জন, কুড়িগ্রাম জেলায় ৫৪ জন, ঠাকুরগাঁ জেলায় ১৮২ জন, দিনাজপুর জেলায় ২৭০ জন গাইবান্ধা জেলায় ৪৪ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৭৮ জন।

নতুন শনাক্ত ৬৭৯ জনসহ বিভাগে ৪৪ হাজার ৮৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে রংপুর জেলায় ৯ হাজার ৯৬১ জন, পঞ্চগড় জেলায় ২ হাজার ৭৫৬ জন, নীলফামারী জেলায় ৩ হাজার ৬১৭ জন, লালমনিহাট জেলায় ২ হাজার ২৫৩ জন, কুড়িগ্রাম জেলায় ৩ হাজার ৫৬২ জন, ঠাকুরগাঁ জেলায় ৬ হাজার ১৩৯ জন, দিনাজপুর জেলায় ১২ হাজার ৭১৩ জন এবং গাইবান্ধা জেলায় ৩ হাজার ৮৫১ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ২ লাখ ১৬ হাজার ৫৭১ জনের নমুনা পরীক্ষা করে ৪৪ হাজার ৮৫২ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৯৩৬ জন । আর সুস্থ হয়েছেন ৩৪ হাজার ৫১৯ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার