Top

সোনাগাজীতে জলাবদ্ধতা নিরসনে খাল পরিষ্কার

০১ আগস্ট, ২০২১ ৪:২৭ অপরাহ্ণ
সোনাগাজীতে জলাবদ্ধতা নিরসনে খাল পরিষ্কার
ফেনী প্রতিনিধি :

সোনাগাজীতে জলাবদ্ধতা নিরসনে খাল পরিষ্কারফেনীর সোনাগাজীতে জলাবদ্ধতা নিরসনে ৬ খালের উপর অবৈধভাবে নির্মিত ৬০টি বাধ অপসারন করা হয়েছে। উপজেলার উপক‚লীয় এলাকার নি¤œাঞ্জালে জলাবদ্ধতার সৃষ্টি হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা জহিরুল হায়াতের নির্দেশে স্থানীয় চেয়ারম্যানগন ছাত্রলীগের সহযোগিতায় অবৈধ বাধ অপসারন করে পানি চলাচল স্বাভাবিক করে। এছাড়া চরমজলিশপুর ও চরচান্দিয়া ইউনিয়নে প্রায় তিন কিলোমিটার দীর্ঘ একটি খাল স্বেচ্ছাশ্রমে পরিস্কার করেছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। গত শনিবার ও রবিবার উপজেলার চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে খালটি পরিষ্কার করা হয়।

জানা গেছে, চরমজলিশপুর ইউনিয়নের উত্তর চরমজলিশপুর গ্রামের বড় কবরস্থান থেকে দাগনভ‚ঞা উপজেলার মাতুভ‚ঞা ইউনিয়ন পর্যন্ত তিন কিলোমিটার খাল কচুরিপানা ময়লা আবর্জনায় ভরে পানির স্বাভাবিক প্রবাহ বন্ধ হয়ে জলাবন্ধতার কবলে পড়ে স্থানীয়রা।

চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এমএ আজিজ অভি ও সাধারন সম্পাদক আফাজ উদ্দিন সৌরভ বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রায় ৩ কিলোমিটার খালের লতা- পাতা কচুরিপানা ময়লা আবর্জনা পরিস্কার করা হয়েছে।খালটিতে ময়লা ও আগাছার কারনে পানির প্রবাহ কম থাকায় আশপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ইউনিয়নের ৭নং ওয়ার্ড উত্তর চরমজলিশপুর গ্রামের প্রায় ৪০টি বাড়ি পানি বন্ধি হয়ে যায়। আমাদের পরিচ্ছন্নতার এ উদ্যোগে এখানকার মানুষ অনেক উপকৃত হবে। এখন আর কোথাও পানি জমে থাকবেনা, তাদের জমিতে জলাবদ্ধতা হবেনা। অতিবৃষ্টিতে ফসলের কোন ক্ষতি হবেনা।

স্থানীয় চেয়ারম্যান এম এ হোসেন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মোতালেব চৌধুরী রবিন বলেন, চরমজলিশপুর ইউনিয়ন ছাত্রলীগের খাল পরিষ্কার করার কারনে এলাকাবাসীর যে উপকার করেছে সেজন্য তারা প্রশংসার পাওয়ার দাবিদার।জনগনের কল্যানে ভবিষ্যতেও তাদের জনকল্যাণমুলক কাজ অব্যাহত রাখবে।

শেয়ার