Top

টাঙ্গাইলে সালিশি বৈঠকে নারীর বিষপান

০৪ আগস্ট, ২০২১ ১০:১৫ অপরাহ্ণ
টাঙ্গাইলে সালিশি বৈঠকে নারীর বিষপান
টাঙ্গাইল প্রতিনিধি :

টাঙ্গাইলে স্ত্রীর মর্যাদা পেতে আর বিষের বোতল হাতে নিয়ে গত ৫দিন ধরে অনশনরত এক নারী (২৪) সালিশি বৈঠকেই বিষপান করেছেন। ঘটনাটি ঘটেছে সখীপুর উপজেলা দাড়িয়াপুর ইউনিয়নে। বুধবার (৪ আগস্ট) দুপুরে বিষয়টি মিমাংসার জন্য উপজেলার দাড়িয়াপুর আবাদি বাজার এলাকায় দুইপক্ষের লোকজন নিয়ে স্থানীয়ভাবে সালিশি বৈঠক বসে। সালিশি বৈঠকে ওই নারী তার সাথে থাকা বোতলের বিষ মুখে ঢেলে দেন। প্রাথমিক চিকিৎসা শেষে ওই নারী আজ নিজ বাড়ি ভূঞাপুরে ফিরেছেন বলে নিশ্চিত করেছেন তার বড় ভাই শামীম আহমেদ। ওই নারী ভূঞাপুর উপজেলা সদরের আজগর আলীর মেয়ে।

স্থানীয়রা জানান, দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী আসিফ, সাবেক চেয়ারম্যান শাইফুল ইসলাম শামীম, শিক্ষক সানোয়ার হোসেন, ইউপি সদস্য শাহীন মিয়া এবং ভ‚ঞাপুর থেকে সন্দুলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুল ইসলাম, অনশনরত নারীর বড়ভাই শামীমসহ ওই নারীর পক্ষের লোকজন নিয়ে সালিশি বৈঠক শুরু হয়। ওই সালিশি বৈঠকে মেয়েকে তিন লাখ দশ হাজার টাকা দিয়ে উপস্থিত উভয়পক্ষের সম্মতিতে তাদের ছাড়াছাড়ির সিদ্ধান্ত হয়। এ সিদ্ধান্ত মেনে নেয় উভয় পক্ষই। তবে অভিযুক্ত আব্দুর রহিম এক লাখ টাকা নগদ পরিশোধ করে বাকি টাকা দিতে ১০ দিনের সময় চান। এ সময় ওই নারী হঠাৎই বিষের বোতল বের করে নিজের মুখে ঢেলে দেন। তাৎক্ষণিক তাকে হাসপাতালে নেয়া হয়।

বৈঠক আর ওই নারীর বিষপানের সত্যতা নিশ্চিত করেছেন দাড়িয়াপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনছার আলী আসিফ। ওই নারী সুস্থ হলে এ বিষয়ে পরবর্তীতে বসা হবে বলেও জানান তিনি।

উল্লেখ্য, সখীপুর উপজেলার দাড়িয়াপুর ইউনিয়নের ফাইলা পাগলার মাজার এলাকার মৃত মোজাফ্ফর মিয়ার ছেলে আবদুর রহিম মিয়ার সঙ্গে গাজীপুর চৌরাস্তায় সেবা এনজিও নামে একটি প্রতিষ্ঠানে চাকুরীর সুবাদে পরিচয় হয়। এরপরও তাদের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক। ওই এনজিওতে ওই নারী ছিল মাঠকর্মী আর রহিম ছিল সহকারী ম্যানেজার। উভয়ের সম্মতিতে তারা ২০১৭ সালের ৩ আগস্ট ৭ লাখ টাকা দেনমোহরে বিয়ে করেন। সেই থেকে তারা স্বামী-স্ত্রী হিসেবে গাজীপুর চৌরাস্তার ভাওয়াল কলেজ সংলগ্ন আক্কাছ আলীর বাসায় ভাড়া থাকতেন। কিছুদিন আগে স্বামী-স্ত্রীর মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে রহিম বাসা থেকে গ্রামের বাড়ি দাড়িয়াপুরে চলে আসেন। এরপর তিনি তার ব্যবহৃত মুঠোফোনের নম্বর পাল্টিয়ে ফেলেন। পরবর্তীতে ওই নারী রহিমের সঙ্গে নানাভাবে যোগাযোগের চেষ্টা করলে তিনি তাকে স্ত্রী হিসেবে অস্বীকার করেন। পরে ৩১ জুলাই শনিবার স্ত্রীর অধিকার আদায়ে কাবিননামা এবং বিষের বোতল হাতে নিয়ে স্বামীর বাড়ি চলে আসেন। তার আসার খবর শুনে রহিম ও তার পরিবারের লোকজন বাড়িঘরে তালা ঝুলিয়ে অন্যত্র চলে যান।

শেয়ার