Top

শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের জন্য আইকন: হুইপ ইকবালুর রহিম

০৫ আগস্ট, ২০২১ ২:৫৫ অপরাহ্ণ
শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের জন্য আইকন: হুইপ ইকবালুর রহিম

শেখ কামালের আদর্শ তরুণ প্রজন্মের জন্য আইকন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বৃহস্পতিবার (৫ আগষ্ট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল-এর ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে অনলাইন আলোচনায় প্রধান অথিতির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, তরুণ প্রজন্মের কাছে বীরমুক্তিযোদ্ধা শেখ কামালের আদর্শ হতে পারে আইকন। তাঁর চিন্তা চেতনা অত্যন্ত দূরদর্শী ছিলো। ক্রীড়াঙ্গনকে কিভাবে আধুনিক করা যায় তিনি সব সময় সে চিন্তা করতেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করে বলেন বাংলাদেশকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার এই মহামারিতেও যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছে সে ধারাকে আরো গতিশীল করতে হবে।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর জ্যেষ্ঠ পুত্র শেখ কামাল ছিলেন একজন সফল ক্রীড়া সংগঠক। তার নেতৃত্বে গড়ে উঠে ঢাকার আবাহনী ক্লাবসহ দেশের বিভিন্ন ক্রীড়া সংগঠন। তার জন্মদিনে দিনাজপুরের খেলোয়াড় ও শিল্পীদের মাঝে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, শুধু খেলোয়াড় ও শিল্পীদের মাঝে সীমাবদ্ধ নয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশের প্রতিটি অসহায় নাগরিকের খাদ্য নিশ্চিত করা হয়েছে। কোন মানুষ যাতে অনাহারে না থাকে সেদিকে দলীয় নেতাকর্মীদের সজাগ থাকতে হবে।

শেখ কামাল এর জন্মদিন উপলক্ষে জেলা প্রশাসন আয়োজিত ভার্চ্যুয়াল আলোচনা দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপ্রত্ত্বিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএিম, পিপিএম (বার), দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মোকাদ্দেস হোসেন বাবুসহ অন্যান্য অতিথিবৃন্দ।

এর আগে দিনাজপুর জেলা প্রশাসন চত্বরে শেখ কামাল-এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী অর্পন করেন হুইপ ইকবালুর রহিম এমপি, জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী, পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএিম, পিপিএম (বার) প্রমুখ।

শেয়ার