Top

কুষ্টিয়ায় ৮ কোটি টাকার মাদক ধ্বংস করলো বিজিবি

০৫ আগস্ট, ২০২১ ৪:২৯ অপরাহ্ণ
কুষ্টিয়ায় ৮ কোটি টাকার মাদক ধ্বংস করলো বিজিবি
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়া সীমান্তে চলতি বছরের ৯ মার্চ থেকে ১৫ জুলাই পর্যন্ত উদ্ধার হওয়া প্রায় ৮ কোটি ৬ লাখ ২১ হাজার টাকা মূল্যের বিভিন্ন ধরণের মাদক ধ্বংস করেছে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার সময় সেক্টর সদর দপ্তর কুষ্টিয়ার অধিনস্থ ৪৭ ব্যাটালিয়ন কার্যালয়ে আনুষ্ঠানিক ভাবে এই মাদক ধ্বংস করা হয়। এর মধ্যে ১৭ হাজার ২শ ৪ বোতল বিদেশী মদ, ৩ হাজার ৮শ ২৭ বোতল ফেন্সিডিল, ৩ শ ৯২ কেজি গাঁজা, ১০ কেজি ৮ শ ৯ গ্রাম হিরোইন, ৫৭ হাজার ২শ ২৯ পিস ইয়াবা ট্যাবলেট, ৩ হাজার ৪শ পিস ভায়াগ্রাসহ বিভিন্ন ধরণের মাদক রয়েছে। বিজিবি’র দাবী ধ্বংসকৃত এসব মাদকের আনুমানিক বাজার মুল্য প্রায় ৮ কোটি ০৬ লাখ ২১ হাজার ৯শ ১০ টাকা।

পরিপূর্ণ স্বাস্থ্যবিধি মেনে ছ্ট্টো পরিসরের এই অনুষ্ঠানে ৪৭ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কুষ্টিয়ার অধিনায়ক লেঃ কর্ণেল গোলাম মোর্শেদ পিএসসি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরসহ বিভিন্ন সরকারী এবং বেসরকারী দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মাদক সেবন এবং পাচার বন্ধে সকলের সহযোগিতা চেয়ে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বিজিবি নিষ্ঠা ও সততার সাথে দিন-রাত সীমান্তে কাজ করে যাচ্ছে। তিনি দুর্গম সীমান্ত অঞ্চলের মাদক পাচার রোধের জন্য বিজিবি সদস্যদের আরো বেশি কঠোর হওয়ার আহবান জানান।

শেয়ার