Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

ক্ষুদ্র উদ্যোক্তাদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে বাংলাদেশ ফাইন্যান্স

২৭ অক্টোবর, ২০২১ ৬:৪৪ অপরাহ্ণ
ক্ষুদ্র উদ্যোক্তাদের ৪ শতাংশ সুদে ঋণ দেবে বাংলাদেশ ফাইন্যান্স

করোনা মাহামারিতে ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের ৪ শতাংশ হার সুদে ঋণ সহায়তা দেবে বাংলাদেশ ফাইন্যান্স। এই লক্ষ্যে বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ ফাইন্যান্সের মধ্যে একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বুধবার (২৬ অক্টোবর) প্রতিষ্ঠানটির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে চুক্তির বিষয় জানানো হয়।

এতে বলা হয়, করোনায় ক্ষতিগ্রস্ত সিএমএসএমই উদ্যোক্তাদের মাত্র ৪% সুদে ঋণ সহায়তা করবে বাংলাদেশ ফাইন্যান্স। এই জন্য বাংলাদেশ ব্যাংক ও বাংলাদেশ ফাইন্যান্সের মধ্যে একটি অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। “কোভিড-১৯” ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস রেসপন্স ফ্যাসিলিটি প্রজেক্ট (সিইসিআরএফপি)” এর আওতায় এই সহায়তা প্রদান করা হবে।

বাংলাদেশ ব্যাংকের কোভিড-১৯ ইমার্জেন্সি অ্যান্ড ক্রাইসিস রেসপন্স ফ্যাসিলিটি প্রজেক্ট-সিইসিআরএফপি’র পরিচালক ও মহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাব এবং বাংলাদেশ ফাইন্যান্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মোঃ কায়সার হামিদের উপস্থিতিতে চুক্তিটি স্বাক্ষরিত হয়। এছাড়াও অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. এমদাদুল হক, বাংলাদেশ ফাইন্যান্সের এসএমই প্রধান মোহাম্মদ কোহিনুর হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার