Top

চট্টগ্রামে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ কার্যক্রম শুরু

০১ নভেম্বর, ২০২১ ৪:০৫ অপরাহ্ণ
চট্টগ্রামে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ কার্যক্রম শুরু
চট্টগ্রাম প্রতিনিধি :

বন্দরনগরী চট্টগ্রামে উৎসবমুখর আয়োজনে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ ও তথ্য সেবা কার্যক্রম শুরু হয়েছে।

সোমবার (১ নভেম্বর) সকালে আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার কর অঞ্চল-৪ কার্যালয়ে ফিতা কেটে মাসব্যাপী আয়কর রিটার্ন গ্রহণ ও তথ্যসেবা উদ্বোধন করেন কর কমিশনাররা।

কর কমিশনার (অঞ্চল ৪) এসএম ফজলুল হক এসব কথা বলেন।

তিনি আরো বলেন, মেলার কারণে জনসাধারণের মধ্যে কর দেওয়ার প্রবণতা বেড়েছে। আমাদের যৎসামান্য ভুল-ত্রুটি হবে, তা করদাতারা যেন ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখেন।

উদ্বোধন অনুষ্ঠানে কর কমিশনার (অঞ্চল ৩) সৈয়দ মো. আবু দাউদ বলেন, ‘এটি কর বিভাগকে ব্র্যান্ডিং করার মাস। আমাদের সহকর্মীরা ঘুমন্ত সন্তানকে রেখে অফিসে আসেন আবার বাচ্চা যখন ঘুমিয়ে পড়ে তখন বাসায় ফেরেন। তাদের ভুল হলে করদাতারা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। একই সঙ্গে সহকর্মীদের প্রতি সম্মানিত করদাতাদের হাসিমুখে সেবা দেওয়ার আহ্বান জানাই।’

তিনি আরো বলেন, ‘এ আয়োজন তাদের জন্য যারা সরকারকে কর দেন। আয়কর গ্রহণের শেষ মাসে সহজে রিটার্নের তথ্য পূরণ ও দাখিলে সেবা দিয়ে থাকি। করদাতারা আমাদের সেবা নেবেন এ আশাবাদ ব্যক্ত করছি।’

প্রসঙ্গত, মেলার পরিবেশে সারা দেশের মতো চট্টগ্রামেও শুরু হয়েছে মাসব্যাপী আয়কর রিটার্ন ও তথ্য সেবা। এতে ই-টিআইএন নিবন্ধন, রিটার্ন গ্রহণ, প্রাপ্তি স্বীকারপত্র প্রদান, আয়কর রিটার্ন ফরম, চালান ও সিটিজেন চার্টার সরবরাহ, আয়কর সম্পর্কিত পরামর্শ ও তথ্য প্রদান করা হচ্ছে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন, কর আপিল কমিশনার মনজুমান আরা বেগম। উপ কর কমিশনার (সদর প্রশাসন) মো. ফারজানুল ইসলাম সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত কর কমিশনার মো. মাহমুদুর রহমান প্রমুখ।

শেয়ার