Top

সিরাজগঞ্জ-৬ আসনে আ’লীগের কবিতা বিপুল ভোটে বিজয়ী

০৩ নভেম্বর, ২০২১ ৪:১৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জ-৬ আসনে আ’লীগের কবিতা বিপুল ভোটে বিজয়ী
সিরাজগঞ্জ প্রতিনিধি :

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মেরিনা জাহান কবিতা বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন। তিনি ১ লাখ ১০ হাজার ৪৫ ভোটে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে পরাজিত করে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২ নভেম্বর) রাত ৯টার দিকে ভোট গণনা শেষে বেসরকারি ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রাজশাহী বিভাগীয় আঞ্চলিক নির্বাচন অফিসার মো. ফরিদুল ইসলাম। সহকারী রিটার্নিং অফিসার ও শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মো. শামছুজ্জোহা এ তথ্য নিশ্চিত করে জানান, উপ-নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মেরিনা জাহান কবিতা নৌকা প্রতীকে ১৬০টি কেন্দ্রের সবক’টির ফলাফলে ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোক্তার হোসেন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৫৩৫ ভোট। এছাড়া স্বতন্ত্র প্রার্থী এ্যাড. হুমায়ুন কবির মটরগাড়ি প্রতীকে পেয়েছেন ৩৪৩ ভোট। মোট ভোটারের শতকরা ২৬.৪৯% ভোট প্রয়োগ হয়েছে বলে জানানো হয়েছে।

মঙ্গলবার সকাল ৮টা থেকে ১৬০টি ভোটকেন্দ্রে প্রথমবারের মতো ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন হয়। উল্লেখ্য গত ২ সেপ্টেম্বর এই আসনের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন চিকিৎসাধীন অবস্থায় তুরস্কে মারা গেলে এই আসন শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

শেয়ার