Top

চাঁদপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন

০৪ নভেম্বর, ২০২১ ৩:০৯ অপরাহ্ণ
চাঁদপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহের উদ্বোধন করা হয়েছে। এ উপলক্ষ্যে ৪ নভেম্বর বৃহস্পতিবার সকালে চাঁদপুর ফায়ার সার্ভিস কার্যালয় প্রাঙ্গণে বিশেষ মহড়া প্রদর্শন করা হয়। প্রধান অতিথি হিসেবে আয়োজনের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ।

চাঁদপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক সাহিদুল ইসলামের সভাপতিত্বে ও সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল-আলামিনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার হেডকোয়ার্টার মাইনুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, সুরক্ষা সেবা বিভাগের একটি সুশৃঙ্খল বাহিনী হচ্ছে ফায়ার সার্ভিস। যে কোন দুর্ঘটনায় ফায়ার সার্ভিস সবার আগে সাহস ও বীরত্বের সাথে ছুটে যায়। যে কোন দুর্যোগ দুর্ঘটনায় আমরা ফায়ার সার্ভিসকে সবার আগে স্মরণ করি। তাদের প্রতি মানুষের যে আশা, ভরসা এবং আস্থা। বিভিন্ন দুর্যোগে তারা সাহসিকতার সাথে দায়িত্ব পালন করে মানুষের আস্থা অর্জন করতে পেরেছেন। ফায়ার সার্ভিস কর্মীরা বিভিন্ন দুর্ঘটনায় জীবন বাজি রেখে কাজ করেছে।

তিনি আরো বলেন, আমাদের বাড়ি করার সময় বিল্ডিং কোর্ড মানতে হবে। রাস্তা চলাচল ঠিক রেখে বিল্ডিং করতে হবে। যেকোনো ভবন নির্মাণ করতে নিয়ম-নীতি মেনে করতে হবে। যেখানে যেভাবে অগ্নিনির্বাপণ করতে সহজ হবে সেভাবেই সুপরিকল্পিত ভাবে বাড়ি ঘর নির্মাণ করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুর রশিদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ দিদারুল আলম, চাঁদপুর নৌ-থানার অফিসার ইনচার্জ মোঃ মুজাহিদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে অগ্নিনির্বাপনের বিভিন্ন মহড়া প্রদান করেন ফায়ার সার্ভিস কর্মীরা।

শেয়ার