Top

গাড়ারন এখন শোকের গ্রাম

০৫ নভেম্বর, ২০২১ ২:৪৭ অপরাহ্ণ
গাড়ারন এখন শোকের গ্রাম

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নের একটি গ্রাম গাড়ারন। কৃষিকাজই এ গ্রামের বেশির ভাগ মানুষের আয়ের প্রধান উৎস। কাজ শেষে গ্রামের বাসিন্দারা স্থানীয় চায়ের দোকান, বাড়ির উঠানে বসে গল্পে মেতে ওঠেন। গল্প পরিণত হয় এক মিলন মেলায়। সেই মিলন মেলার পরিচিত মুখ ছিল কফিল উদ্দিন, আমির উদ্দিন ও নায়েব আলী। তাদের আর দেখা যাবে না গল্পের আসরে। এক সড়ক দুর্ঘটনায় তিনজন নিহত হওয়ায় গ্রামটি এখন শোকের গ্রামে পরিণত হয়েছে।

প্রতিবেশী ও গ্রামের লোকজন নিহতদের মরদেহ এক নজর দেখার জন্য বাড়িতে এসে ভিড় জমাচ্ছেন। স্বজনদের আর্তনাদে এলাকার আকাশ-বাতাস ভারী হয়ে ওঠেছে।

নিহত আমির উদ্দিনের বাড়ির পাশে বিমর্ষ মনে দাঁড়িয়ে কান্না করছিলেন তার বন্ধু-প্রতিবেশী আব্দুল মান্নান। তিনি বলেন, সেই ছোট থেকে একসঙ্গে চলেছি। যেকোনো প্রয়োজনে সবার আগে সে ছুটে যেত, সুখ-দুঃখ ভাগাভাগি করত। একসঙ্গে অনেক জায়গায় গেছি।আমার যদি আসতে দেরি হতো তাহলে দাঁড়িয়ে অপেক্ষা করত। বুধবার পাশের বরমী হাটে একসঙ্গে গিয়েছিলাম, একসঙ্গেই ফিরেছি। রাস্তায় অনেক কথা হয়েছে। সেগুলো আজ শুধুই স্মৃতি।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) দুপুরে এই গ্রামের দুই সহোদরসহ তিনজনের মৃত্যুতে এমন শোকের পরিবেশ তৈরি হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে উপজেলার পাগলা থানার ত্রিমোহনী-পাগলা সড়কের আহালিয়ার টেক এলাকায় সড়ক নির্মাণে ব্যবহৃত রোলারের সঙ্গে বেপরোয়া গতির ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে একই গ্রামের তিনজন মারা যায়।

তারা হলেন- গাড়ারন গ্রামের সহর আলী বেপারির ছেলে আমির উদ্দিন (৫৫), তার ছোট ভাই কফিল উদ্দিন (৪৫) ও প্রতিবেশী একই এলাকার আব্বাস আলীর ছেলে নায়েব আলী (৭৫)। এ ঘটনায় অপর যাত্রী হারেজ ও অটোচালক সাইফুল ইসলাম গুরুতর আহত হয়েছেন। তাদের উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহত আমির উদ্দিনের ভাগনে আহমেদ রনি জানান, গাড়ারন গ্রামের গাড়ারন বেপারী পাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মোহাম্মদ ওয়াদুদ মিয়ার বাড়ি ময়মনসিংহের পাগলা থানার মশাখালী গ্রামে। বছর খানেক ধরে তিনি ওই মসজিদে ইমামতি করেন।  বৃহস্পতিবার গ্রামের প্রায় ৩০ জন মুসুল্লিকে তার বাড়িতে বেড়াতে যাওয়ার জন্য আমন্ত্রণ জানান।

পরে গ্রামের প্রায় ৩৬ জন তার দাওয়াতে অংশগ্রহণ করতে সকালে পাঁচটি অটোরিকশা দিয়ে শ্রীপুর থেকে গফরগাঁওয়ের পাগলা থানা এলাকার মশাখালীর উদ্দেশে রওনা হন। তাদের বহনকারী অটোরিকশাগুলো দুপুর একটার দিকে পাগলা থানার ত্রিমোহনী-পাগলা সড়কের আহালিয়ার টেক এলাকায় পৌঁছালে রোলারের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই নায়েব আলী মৃত্যুবরণ করেন এবং কফিল উদ্দিন ও আমিন উদ্দিনকে হাসপাতালে নেওয়া পথে তারা মারা যান।

ময়মনসিংহের পাগলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুজ্জামান জানান, রোলার চাপায় তিনজনের মৃত্যুর ঘটনায় রোলারটি আটক করা হয়েছে। রাতে নিহত নায়েব আলীর জানাজা শেষ করে রাতেই পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় কফিল উদ্দিন ও আমির উদ্দিনের জানাজা সম্পন্ন করে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শেয়ার